রেকর্ড গড়া হলো না মেসিদের

|

ছবি: সংগৃহীত

আর মাত্র দুইটি ম্যাচ জিতলেই রেকর্ড গড়ে ফেলতো আর্জেন্টিনা। ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে ইতালিকে টপকে যাওয়ার সম্ভাবনা ছিল মেসিদের।

২০১৯ সালের কোপা আমেরিকার ফাইনালে সর্বশেষ ব্রাজিলের কাছে হেরেছিল তারা। এরপর থেকে টানা অপরাজিত লিওনেল স্কালোনির শিষ্যরা। কোপা আমেরিকা, বিশ্বকাপ বাছাই এবং ফিফা ফ্রেন্ডলি-কোনো ম্যাচেই তারা হারেনি। এরমধ্যে আবার ২০২১ সালের কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলকে হারিয়েই শিরোপা জয় করে তারা।

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে বিশ্বকাপে খেলতে আসার পর সবাই ভেবেছিল, এবার বুঝি আর্জেন্টিনাকে কেউ আটকাতে পারবে না। সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা গড়েই নিবেন তারা। কারণ সামনে সৌদি আরব, মেক্সিকো এবং পোল্যান্ড। ম্যাচগুলো খুব বেশি কঠিন হওয়ার কথা ছিল না মেসিদের সামনে।

আরও পড়ুন: শুধু এবারের না, বিশ্বকাপেরই অন্যতম বড় অঘটনের শিকার মেসিরা

কিন্তু ইতিহাস বদলে যাওয়ার মতো ঘটনা ঘটে গেলো সৌদি আরবের হাতে। কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে আচমকা বড় অঘটনের শিকার হতে হলো আর্জেন্টিনাকে। মেসির মতো বিশ্বসেরা খেলোয়াড় থাকার পরও গোল বের করতে না পারা এবং দুর্বল ডিফেন্স-আর্জেন্টিনাকে হারিয়ে দিলো।

যার ফলে ৩৬ ম্যাচেই থেমে গেলো আর্জেন্টিনার অপরাজিত থাকার রেকর্ড। ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা দখলে রেখেছে ইতালি। ২০২১ সালেই এই রেকর্ড গড়েছিল তারা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply