চট্টগ্রামে চুরি হওয়া শিশু ফিরলো মায়ের কোলে

|

চট্টগ্রাম ব্যুরো:

চুরি করে বিক্রি করে দেয়া শিশু মিনহাজকে দেড় বছর পর ফিরে পেলেন হতভাগ্য মা। শেষ হয়েছে দীর্ঘ আইনি লড়াই। চট্টগ্রাম আদালতে মা-ছেলের পুনর্মিলনের সময় সৃষ্টি হয় হৃদয়স্পর্শী পরিবেশ। সাড়ে ৩ বছর বয়সে ৫৫ হাজার টাকায় বিক্রি হওয়া শিশুটির বয়স এখন পাঁচ।

ঘটনার সূত্রপাত গত বছরের জুলাইয়ে। চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সরফভাটার বাড়িতে ভাইয়ের স্ত্রীর হেফাজতে ছেলেকে রেখে কাজের সন্ধানে চট্টগ্রাম শহরে আসেন রুমা। কিছুদিন পর বাড়ি ফেরে দেখেন সন্তান নেই। খোঁজ নিয়ে জানতে পারেন, ভাইয়ের স্ত্রী ৫৫ হাজার টাকায় তার এক আত্মীয়ের কাছে শিশুটিকে বিক্রি করে দিয়েছেন।

স্থানীয় জনপ্রতিনিধি, এরপর থানায় অভিযোগ করেও সন্তানকে ফিরে পাননি তিনি। পরে দ্বারস্থ হন আদালতের। দীর্ঘ আইনি লড়াই শেষে নিস্পত্তি হয় অভিযোগ। ছেলেকে মায়ের কাছে ফিরিয়ে দেয়ার নির্দেশ দেন আদালত।
শিশুটিকে বিক্রির ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান স্বজনরা। সন্তানকে ফিরে পেতে মায়ের লড়াইয়ের এ ঘটনা চট্টগ্রাম আদালত অঙ্গনেও বেশ আলোচিত। শিশুটির মাকে পরবর্তী সব আইনি পদক্ষেপে সহায়তার আশ্বাস দেন রাষ্ট্রপক্ষের কৌসুলি।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সন্তান, মানুষ বিক্রি করার কোনো পক্রিয়া তো আমাদের দেশে নেই। এমন কাজের জন্য কেউ আইনের দারস্থ হলে অবশ্যই শাস্তি হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply