আবারও আলোচনায় প্রিন্সেস ডায়ানা!

|

‘আর্থশট প্রাইজ’ অনুষ্ঠানে শাশুড়ি প্রিন্সেস ডায়ানায় আইকনিক জুয়েলারি পরে উপস্থিত হন কেট মিডলটন।

আট বছর পর আবার যুক্তরাষ্ট্রে পা রাখলেন ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স উইলিয়াম আর কেট মিডলটন। আর বরাবরের মতোই এ জুটি রাজকীয় ভ্রমণে বের হওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে, কেটের পোশাক আর ফ্যাশন নিয়ে চুলচেরা বিশ্লেষণ। সম্প্রতি বোস্টনে ‘আর্থশট প্রাইজ’ অনুষ্ঠানে তিনি উপস্থিত হয়েছিলেন প্রিন্সেস ডায়ানার আইকনিক এক জুয়েলারি পরে। আর, সব ছাপিয়ে এই মুহূর্তে ফ্যাশন বিশ্বে সেটি নিয়েই এখন চলছে তুমুল আলোচনা। 

আলো ঝলমলে সেই সন্ধ্যায় উজ্জ্বল সবুজ গাউনে দেখা দেন ৪০ বছর বয়সী প্রিন্সেস অব ওয়েলস। যে মুহূর্তে প্রিন্স উইলিয়ামের হাত ধরে এমজিএম মিউজিক হলে প্রবেশ করেছেন কেট, চিৎকার করে হাততালি দিয়ে তাদের স্বাগত জানিয়েছেন পুরো হলের লোকজন।

কাঁধখোলা লম্বা হাতার গাউনটি কেট নিয়েছেন ব্রিটিশ অনলাইন রেন্টাল প্ল্যাটফর্ম হুর থেকে। নাম ‘সাবিনা ড্রেস’। পোশাকটি ধার করার জন্য তাকে গুনতে হয়েছে ৫২৫ ডলার। ১০ বছরের পুরোনো এ আলেক্সান্ডার ম্যাককুইন গাউনের দাম ২৪ লাখ টাকা। আগেও কয়েকবার গাউনটি ধার করে পরেছেন বেশ কয়েকজন সেলিব্রিটি।

তবে ড্রেস ছাপিয়ে কেট মিডলটনের গলার আর কানের হিরের দুল আলোচনায়। যে নেকলেসটি কেট পরেছিলেন, সেটি ছিল কুইন মেরির। কুইন মেরি ১৯১১ সালে যেবার ভারত সফরে এসেছিলেন, তখন দিল্লির দরবারে তাকে এই হিরের নেকলেস উপহার দেয়া হয়েছিল। সেখান থেকে রানি দ্বিতীয় এলিজাবেথ হয়ে এরপর উত্তরাধিকার সূত্রে নেকলেসটি পান প্রিন্সেস ডায়ানা। এখন সেটি বড় পুত্রবধূ হিসেবে পেয়েছেন কেট মিডলটন।

চোকার-নেকলেসটি ছিল প্রিন্সেস ডায়ানার খুবই প্রিয়। বহুবার তাকে এ নেকলেসে দেখা গেছে। ১৯৮৫ সালের একটি পার্টিতেও নেকলেসটি ‘হেয়ারব্যান্ড’ হিসেবেও পরেছিলেন ডায়ানা। কেট মিডলটনের আগে ১৯৯৩ সালে সর্বশেষ এ চোকারটি দেখা যায়। সেবার মালয়েশিয়া ভ্রমণে চোকারটি পরেছিলেন ডায়ানা। এর পরপরই প্রিন্স চার্লস আর রাজপরিবারের সঙ্গে ডায়ানার সম্পর্ক খারাপ হতে থাকে।

প্রিন্সেস ডায়ানার সঙ্গে বিচ্ছেদ আর তার বিতর্কিত মৃত্যুর পর রাজপরিবার প্রচণ্ড চাপের মুখে পড়ে। কয়েক বছর তাই ডায়ানা বিষয়ে প্রায় নিরব ভূমিকা পালন করেন তারা। দীর্ঘ সময় ডায়ানার পোশাক, অলংকার কিংবা দাতব্য কাজ রাজপরিবারের পক্ষ থেকে প্রকাশ্যে আসেনি। কেটই বিয়ের পর ডায়ানার ফ্যাশন নতুন করে সামনে আনেন।

ডায়ানা যেসব ব্র্যান্ডের পোশাক পরতেন, যেসব ডিজাইনার ডায়ানার পোশাকের নকশা করতেন, তাদের পুনরায় রাজপরিবারের সঙ্গে যুক্ত করেন কেট। ডায়ানার বেশ কয়েকটি লুকও পুনরুজ্জীবিত করেছেন তিনি। সেই ধারাবাহিকতায় এবার সবুজ গাউনের সঙ্গে পরলেন সবুজ গয়না। অন্যদিকে প্রিন্স অব ওয়েলসের পরনে ছিল একটা ভেলভেটের টাক্সিডো-জ্যাকেট আর কালো ট্রাউজার।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ ফুটবলার ডেভিড বেকহাম, হলিউড তারকা রামি মালেক, সংগীততারকা বিলি আইলিশ, অ্যানি লিনক্সসহ আরও অনেকে। এই রাজকীয় দম্পতি ‘আর্থশট প্রাইজ’ বিজয়ীদের হাতে তুলে দেন ১ মিলিয়ন ডলারের চেক।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply