রেফারির ওপর ক্ষুব্ধ মেসি

|

ছবি: সংগৃহীত

শ্বাসরুদ্ধকার কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে ৮ বছর পর সেমিফাইনালে পৌঁছেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ৩৬ বছরের শিরোপা খরা কাটাতে আলবিসেলেস্তেদের দরকার আর মাত্র দুটি জয়। ডাচদের হারিয়েও খুশি নন দলটির প্রানভোমরা মেসি। বিতর্কিত রেফারি নিয়ে তার ক্ষুব্ধ তিনি।

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে এই দুই দলের কোয়ার্টার ফাইনালে ম্যাচ রেফারি ছিলেন স্পেনের মাতেউ লাহোজ। এ ম্যাচে হলুদ কার্ড দেখানো হয়েছে মোট ১৬ বার এবং ১ টি লাল কার্ড। এর মধ্যে আটটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার ফুটবলাররা বাদ যায়নি এসিস্ট্যান্ট কোচেরাও।

ম্যাচের মধ্যে মেসির সঙ্গে তর্কাতর্কি হয় রেফারির সাথে। এই স্প্যানিশ রেফারি এর আগেও অনেক বিতর্কিত ম্যাচ নিয়ে সমলোচনার কেন্দ্র বিন্দু হয়েছিলেন।

ম্যাচ শেষে আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি বলেন, রেফারি সম্পর্কে আমি কিছু বলব না। কারণ সকলের সামনে যা বলব সেটা সত্যি হবে না। আমার মনে হয় ফিফার ভেবে দেখা প্রয়োজন, এ রকম ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত কি না। এমন রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত নয়, যে ম্যাচ পরিচালনার যোগ্যতা রাখে না।

ম্যাচে খেলতে নামার আগেই রেফারি নিয়ে প্রশ্ন ছিল মেসিদের মনে। সেটাও জানিয়েছেন মেসি।

আর্জেন্টিনার অধিনায়ক মেসি বলেন, রেফারির নাম দেখে ম্যাচ শুরুর আগেই আমরা ভয়ে ভয়ে ছিলাম। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়াই উচিত নয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply