ইতিহাসে গড়েই কি গোল্ডেন বল জিতবেন মেসি?

|

ছবি: সংগৃহীত

ফুটবল ইতিহাসে কোনো খেলোয়াড়ই দুইবার গোল্ডেন বল জিততে পারেননি। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা ফাইনাল খেলতে পারলেই ফুটবল ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে দুইবারের মতো গোল্ডেন বল জিতবেন আর্জেন্টাইন জাদুকর ও মহাতারকা লিওনেল মেসি। এর আগে ২০১৪ সালের বিশ্বকাপে গোল্ডেন বল জিতেছিলেন মেসি। চলতি বিশ্বকাপটা যেন শুধুই মেসি ম্যাজিক। ইতোমধ্যেই তার পায়ের জাদুতে আলবিসেলেস্তেদের নিয়ে এসেছেন সেমিফাইনালে। টুর্নামেন্টে ৩ ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার কীর্তি গড়েন তিনি। এছাড়াও গোল্ডেন বুট জেতার লড়াইয়েও এমবাপ্পে- জিরুর সাথে রয়েছেন মেসি।

ফুটবল মহাযজ্ঞের শেষ দিকে এসে গোল্ডেন বলের এই লড়াইয়ে মেসি আছেন সামনের দিকেই। আকাশি-সাদা জার্সিতে ৪ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে তিনি করিয়েছেন ২ গোল। তাই রেকর্ড গড়েই যদি কাতার বিশ্বকাপের গোল্ডেন বল জিতে নেন মেসি, তবে অবাক হওয়ার খুব বেশি কারণ থাকবে না।

গোল্ডেন বুটের লড়াইয়ে প্রথম তিনটি নাম এমবাপ্পে, মেসি ও জিরু। কোয়ার্টার ফাইনাল শেষে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে ৫ গোল নিয়ে সবার উপরে ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে।৪টি করে গোল নিয়ে লড়াইয়ে আছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি ও ফ্রান্সের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা অলিভিয়ের জিরু। এই তিন খেলোয়াড়ই আছেন শেষ চারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply