ফিফার শাস্তি থেকে বাঁচলেন পারেদেস-ওটামেন্ডি

|

ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচের পুরোটা জুড়েই ছিল রেষারেষি ও হাতাহাতি। ব্যাটল অব ন্যুরেমবার্গের পর এই ১৮ হলুদ কার্ড ও একটি লাল কার্ড দেখানো ম্যাচের সৌজন্যে বিশ্বকাপ পেয়ে গেছে ব্যাটল অব লুসাইল নামটিও। টাইব্রেকারে ৪-৩ গোলে হারানোর পর ডাচদের কটাক্ষ করেছিলেন ওটামেন্ডি-পারেদেসরা। তবে ফিফা জানিয়েছে, উদ্দাম উদযাপনের জন্য কাউকে শাস্তির আওতায় আনা হবে না।

কাতার বিশ্বকাপ এখন দাঁড়িয়ে আছে সেমিফাইনালে। তবে আলবিসেলেস্তেদের সাথে ডাচদের সেই কোয়ার্টার ফাইনাল ম্যাচের রেশ যেন কাটছেই না! ফিফা জানিয়েছিল, নেদারল্যান্ডসের খেলোয়াড়দের প্রতি কটাক্ষ করা আর্জেন্টাইনদের বিরুদ্ধে তদন্ত করা হবে। এবার তদন্ত শেষে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, এ জন্য কোনো শাস্তির মুখোমুখি হতে হবে না ওটামেন্ডি-পারেদেসদের।

সেই সাথে জানানো হয়েছে, রেফারি মাতেও লাহোজের প্রতি একপাক্ষিক আচরণের যে অভিযোগ তুলেছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, সেটাও ধর্তব্যের মধ্যে আনা হবে না। মার্টিনেজ বলেছিলেন, রেফারি কেবলই চাচ্ছিল নেদারল্যান্ডস গোল করুক। আশা করি, তাকে আমাদের আর কোনো ম্যাচে দেখতে হবে না। সে সম্পূর্ণ অপ্রয়োজনীয়।

এদিকে, আর্জেন্টাইন এক সাংবাদিক প্রকাশ করেছে একটি ভিডিও ফুটেজ; যাতে দেখা গেছে পেনাল্টি কিক নিতে এগিয়ে যাওয়ার সময় লাউতারো মার্টিনেজের উদ্দেশে মন্তব্য ছুঁড়ে দিচ্ছিলেন চার ডাচ খেলোয়াড় ডেনজেল ডামফ্রাইস, ভাউট ওয়েগহর্স্ট, নোয়া ল্যাং এবং ফ্র্যাঙ্কি ডি ইয়ং। আর সেই ঘটনা নিয়েই মুখ খুলেছেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। বলেছেন, ডাচদের মুখের সামনে এরকম উদযাপনের কারণ আছে। টাইব্রেকারে যখনই আমাদের কোনো খেলোয়াড় যাচ্ছিল কিক নিতে, প্রতিপক্ষের কেউ না কেউ এসে তাকে আজেবাজে কথা বলে গেছে।

আরও পড়ুন: পেনাল্টি নিতে গিয়ে আমার মেয়ের কথা ভেবেছি: লাউতারো

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply