মেসির সাথে রেকর্ড ভাগাভাগি করতে পারাটা আমার জন্য বিরাট আনন্দের: বাতিস্তুতা

|

ছবি: সংগৃহীত

বর্তমান সময়ের সেরা তো বটেই কারও কাছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়ের একজন আর্জেন্টিনা দলের ফুটবল জাদুকর লিওনেল মেসি। ১৮ বছর বর্ণালী ফুটবল ক্যারিয়ারে শত শত রেকর্ডের ফুলঝুরি নিয়ে নিজেকে সবার উর্ধে নিয়ে এসেছেন এই জাদুকর। চলতি বিশ্বকাপেও একের পর এক রেকর্ডের নজির গড়ছেন লিওনেল মেসি। কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনার রেকর্ড ভাঙার পর আরেক স্বদেশী গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ছুঁয়ে ফেলেছেন ফুটবলের মহাতারকা।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডেসের বিপক্ষে গোল করে ইতিহাস গড়েন মেসি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ছিল বাতিস্তুতার, সেই রেকর্ডের পাশে ভাগ বসিয়েছেন লিওনেল মেসি। সমান ১০ গোল নিয়ে বাতিস্তুতার রেকর্ড ছুঁয়েছেন এই ফুটবল জাদুকর। সেই সাথে আলবিসেলেস্তেদের একক নৈপুণ্য দেখিয়ে নিয়ে গেছেন বিশ্বকাপের সেমি ফাইনালের মঞ্চে।

সম্প্রতি আর্জেন্টিনা গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে গ্যাব্রিয়েল বাতিস্তুতা বলেন, তোমার সাথে (মেসি) রেকর্ড ভাগাভাগি করতে পারা টা আমার জন্য বিরাট সম্মান ও আনন্দের। আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে চাইছি, তুমি আমাকে পরের ম্যাচেই ছাড়িয়ে যাও! জয় হোক আর্জেন্টিনার।

এর আগে বিশ্বকাপে বিশ্বকাপে সরাসরি ১৭টি গোলে যুক্ত হয়েছিলেন মেসি। ১০টি গোল এবং ৭টি অ্যাসিস্ট নিয়ে কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনাকে টপকে গেছেন এই জাদুকরী ফুটবলার। ১৬টি গোলে সরাসরি যুক্ত থেকে আর্জেন্টাইন এই রেকর্ড এতদিন ছিল ম্যারাডোনার দখলে। সেই রেকর্ডও চুরমার করে দেন এলএমটেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply