শুধু মেসি নয়, পুরো আর্জেন্টিনা দলকেই আটকাতে হবে: ব্রুনো পেটকোভিচ

|

ছবি: সংগৃহীত

শেষ আটের লড়াইয়ে ফেভারিট ব্রাজিলকে বিদায় জানিয়ে শেষ চারে যায়গা করে নেয় ক্রোয়েশিয়া। কোয়ার্টার ফাইনালে লিভাকোভিচের বীরত্বের দিনে হয়তো নিজের সেরা পারফরমেন্স দেখিয়েছিলেন দলটির প্রাণভোমরা লুকা মদ্রিচ। এবার সেমিফাইনালের লড়াইয়ে ক্রোয়াটদের প্রতিপক্ষ ল্যাতিনের আরেক পরাশক্তি দল আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের মুখোমুখি হওয়ার আগে নিজেদের কৌশলের কথা জানিয়ে দলটির মিডফিল্ডার পেটকোভিচ বলেন, শুধু মেসিকে আটকালে হবে না। গোটা দলকেই আটকাতে হবে। 

লিওনেল মেসি যখনই মাঠে নামেন, তার গায়ের কাছে থাকে প্রতিপক্ষ দলের ফুটবলাররা। তিনি বল ধরলেই ছুটে আসেন তিন থেকে চার জন ডিফেন্ডার। কোনও ভাবেই যাতে লিওনেল মেসি সেই ফাঁদ থেকে বেরতে না পারেন সেই চেষ্টা করতে থাকেন। সেই মেসিকেই কিনা আটকানোর চেষ্টা করবেন না বলে জানিয়ে দিলেন ক্রোয়েশিয়ার ফুটবলার ব্রুনো পেটকোভিচ।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ব্রুনো পেটকোভিচ বলেন, মেসিকে একা আটকালে হবে না। গোটা দলকেই আটকাতে হবে। আমরা মেসিকে আটকানোর কোনো পরিকল্পনা এখনও করিনি। সাধারণত আমরা কোনও এক জনকে আটকানোর চেষ্টা করি না। গোটা দলকে আটকানোর পরিকল্পনা করে নামি।

তিনি আরও বলেন, মেসির জন্য আলাদা করে কাউকে রাখব না। কারণ, আর্জেন্টিনা দলে মেসি ছাড়াও আরও কয়েক জন ভাল ফুটবলার রয়েছে। তাই গোটা দলকে আটকাতে হবে। গোটা দল আটকে গেলে একা মেসি কিছু করতে পারবে না। কিন্তু শুধু মেসিকে আটকাতে গেলে ফল উল্টোটা হতে পারে।

আর্জেন্টিনার বিপক্ষে সেমিফাইনাল মহারণের আগে নিজেদের শেষ প্রস্তুতি সেরে নিচ্ছে ক্রোয়াটরা। কার্ড সমস্যায় নেই ক্রোয়েশিয়ার কোনও ফুটবলার। পুরো দলকেই পাবেন কোচ জ্লাটকো ডালিচ। ব্রাজিলকে হারানোর পর খোশ মেজাজে রয়েছে পুরো দলটি। লুকা মড্রিচ, কোভাসিচ, ব্রোজভিচ আর পেরেসিচকে নিয়ে গড়া মিডফিল্ড দলের মূল শক্তি। সবশেষ ২০ ম্যাচে মাত্র একবার হেরেছে ক্রোয়েশিয়া।

মঙ্গলবার দিবাগত রাত (১৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১ টায় প্রথম সেমিফাইনালে আরেক ল্যাতিন পরাশক্তি দেশ আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply