বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান অবিশ্বাস্য ও অমানবিক: কর্নেল (অব.) অলি

|

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের অভিযানকে অবিশ্বাস্য ও অমানবিক বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ। বলেন, পাকিস্তানি বাহিনীও কোনো রাজনৈতিক দলের অফিসে এমন বর্বরতা চালাননি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কার্যালয় পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। আরও বলেন, কোনো স্বৈরাচারই শেষ পর্যন্ত টিকে থাকতে পারে না, তারাও পারবে না। যারা মানবাধিকার লঙ্ঘন করছে, নির্যাতন, নিপীড়ন করছে, দুর্নীতি করছে তাদের ভিসা না দিতে বিদেশিদের প্রতি এ সময় আহ্বান জানান অলি আহমেদ।

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ৭ ডিসেম্বর বিএনপি অফিসে মধ্যযুগীয় বর্বরতা চালিয়েছে সরকার। কক্ষ ভাঙচুর করার পাশাপাশি লুটপাট করা হয়েছে অর্থকড়ি। অনেক নেতাকে গ্রেফতার করা হয়েছে। গণসমাবেশ বানচাল করতেই এসব জঘন্য কাজ করেছে পুলিশ।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের পর বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। এরপর থেকে চারদিনের জন্য কার্যালয়টি বন্ধ করে দেয় আইনশৃঙ্খলা বাহিনীটি। রোববার বিএনপির কার্যালয় খুলে দেয় পুলিশ। বিএনপি তাদের দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ করে পুলিশের বিরুদ্ধে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply