আর কোনো বিশ্বকাপ খেলবেন না মেসি

|

কাতার বিশ্বকাপ শুরুর আগেই মেসি বলেছিলেন যে, হয়তো এটাই তার শেষ বিশ্বকাপ। বাকি ছিল আনুষ্ঠানিক ঘোষণার। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে আর্জেন্টিনাকে স্বপ্নের ফাইনালে তোলার দিন মহাতারকা মেসি দিয়ে দিলেন সেই বার্তা।

আগামী রোববার (১৮ ডিসেম্বর) কাতার বিশ্বকাপের ফাইনাল হতে যাচ্ছে ফুটবলের সর্বোচ্চ আসরে মেসির শেষ ম্যাচ। অর্থাৎ আর কোনো বিশ্বকাপে খেলতে দেখা যাবে না সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে। তবে আর্জেন্টিনার হয়ে এরপর আর কোনো ম্যাচ খেলবেন কিনা তা পরিষ্কার করেননি তিনি।

কাতারের লুসাইল স্টেডিয়ামে মঙ্গলবার রাতে অনুষ্ঠিত সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। দলের হয়ে পেনাল্টি থেকে প্রথম গোল করার পর তিন নম্বর গোলটিও বানিয়ে দেন মেসি। এই ম্যাচে তিনি গড়েন একাধিক রেকর্ড।

বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে (২৫ ম্যাচ) জার্মান কিংবদন্তি লোথার ম্যাথাউসকে স্পর্শ করেন তিনি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোল করায় (১১ গোল) তিনি ছাড়িয়ে যান গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে।

স্মরণীয় ম্যাচ শেষে আর্জেন্টিনার গণমাধ্যমকে মেসি বলেন, এটা (ফাইনালে ওঠার যোগ্যতা) অর্জন করতে পারায় আমি খুবই খুশি। ফাইনালে শেষ ম্যাচ খেলে আমার বিশ্বকাপ যাত্রার ইতি টানবো। পরের বিশ্বকাপের এখনো অনেকটা বাকি। আমার মনে হয় না আমি সেটায় থাকতে পারবো। কাজেই এভাবে শেষ করতে পারাই হবে সেরা।

মেসি আরও বলেন, ফাইনালে নিজেদের সবটুকু দিয়ে ৩৬ বছরের অধরা স্বপ্ন স্পর্শ করতে মরিয়া আর্জেন্টিনা। বলেন, আমরা মাত্র এক ধাপ দূরে আছি। আমাদের সামর্থ্যের সবটুকু দিয়ে এবার এটা করবো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply