ভিন্ন পেশায় দক্ষিণী তারকারা

|

বর্তমানে বিশ্বজুড়ে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের কদর বেড়েছে। যার প্রমাণ, গোল্ডেন গ্লোবে দক্ষিণী সিনেমার সাম্প্রতিক মনোনয়ন। সিনেমা প্রতি কোটি কোটি রুপী হাঁকান অনেক দক্ষিণী অভিনেতা-অভিনেত্রী। এসব তারকারাই আবার অভিনয়ের পাশাপাশি অন্যান্য পেশায়ও বেশ সফল।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি তারকারা অন্যান্য ব্যবসাও করেন। শাহরুখ খানের রেড চিলিস, ফারহান আখতারের এক্সেল এন্টারটেইনমেন্ট প্রযোজনা সংস্থা হিসেবে বেশ নামকরা। রেস্টুরেন্ট ব্যবসা আছে প্রিয়াংকা চোপড়ার। বলিউডের মতো দক্ষিণের তারকারাও নানা ধরনের ব্যবসার সঙ্গে জড়িত। যে তালিকায় শুরুর দিকেই থাকবেন সুপারস্টার ‘প্রভু দেবা। কর্ণাটকে জন্ম নেয়া দক্ষিণের এ নায়ককে ‘ভারতের মাইকেল জ্যাকসনও’ বলা হয়। অভিনয়ের পাশাপাশি একজন কোরিওগ্রাফার তিনি। এছাড়া নিজের নামে একটি প্রোডাকশন হাউস রয়েছে তার।

দক্ষিণী অভিনেতাদের অভিনীত চরিত্রগুলোর মতো তাদের ব্যবসাও বেশ বিচিত্র। যেমন- থালাপতি বিজয়ের রয়েছে একাধিক কমিউনিটি সেন্টার, যা তিনি ভাড়া দেন। তামিলনাড়ুতে তার বিপুল ব্যবসা। অন্যদিকে, রানা দাগ্গুবতি ‘কওয়ান’ নামের এক ব্যবস্থাপক সংস্থার প্রধান। পাশাপাশি প্রযোজনা সংস্থা ও গানের স্টুডিও রয়েছে তার। ‘অমর চিত্র কথা’ নামের জনপ্রিয় কমিক বইয়ের ফ্র্যাঞ্চাইজির মালিকও তিনি। এছাড়া, সম্প্রতি প্রযুক্তি পণ্যের ব্যবসাও শুরু করতে চলেছেন এ অভিনেতা।

ব্যবসায়িক বুদ্ধিতে রামচরণও কম যান না। তিনি একদিকে চলচ্চিত্র প্রযোজক, আবার অন্যদিকে বিমান সংস্থা ‘ট্রু জেট’-এর মালিক। রামচরণের স্ত্রীও বিপুল সম্পত্তির অধিকারী। বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালের মালিকানা রয়েছে তার। সেই সঙ্গে হায়দরাবাদে পোলো এবং রাইডিং ক্লাবের মালিক রামচরণ ও তার স্ত্রী উপাসনা। গুছিয়ে ব্যবসা করছেন আল্লু অর্জুনও। হায়দরাবাদে ‘বাফেলো উইংস’-এর ফ্র্যাঞ্চাইজির স্বত্ব রয়েছে তার। পাশাপাশি নিজস্ব প্রেক্ষাগৃহও তৈরি করাচ্ছেন ‘পুষ্পা’খ্যাত এ অভিনেতা।

আল্লু অর্জুনের মতো সুপারস্টার মহেশ বাবুও তার নিজস্ব প্রেক্ষাগৃহ চালু করছেন শিগগিরই। তিনি আর তার স্ত্রী নম্রতা এক রেস্তোরাঁরও মালিক, যার নাম ‘মিনার্ভা কফি শপ’।

‘মার্সালা’ নামে বেশ জনপ্রিয় একটি জুয়েলারি শপ রয়েছে দক্ষিণী অভিনেত্রী কাজল আগারওয়ালের। অন্যদিকে, দক্ষিণী সিনেমার তারকা হওয়া সত্ত্বেও বলিউডে যথেষ্ট লড়াই করতে হয়েছে তাপসী পান্নুকে। অভিনয়ের পাশাপাশি এ অভিনেত্রী ব্যবসার ক্ষেত্রেও বেশ সিরিয়াস। ‘দ্য ওয়েডিং ফ্যাক্টরি’ নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের মালিক তিনি। এছাড়া পুনে লীগে ব্যাডমিন্টন টিমও আছে তার।

তেলুগু অভিনেত্রী রাকুল প্রীত সিং হিন্দি ইন্ডাস্ট্রিতেও বেশ জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ায় প্রায়ই ওয়ার্কআউটের ভিডিও প্রকাশ করে থাকেন। এফ-৪৫ নামে একটি জিমের মালিক তিনি।

লাইট-ক্যামেরা-অ্যাকশন এর দুনিয়া থেকে কোনো কোনো তারকা বেছে নেন একদম ভিন্ন পেশা। যা কারও কাছে আসে পরম্পরা হিসেবে, কেউ আবার নিজ প্রচেষ্টায় গড়ে তোলেন নিজের প্রতিষ্ঠান। নিখাদ চেষ্টা, লক্ষ্য ও একাগ্রতা থাকলে যে দুই পেশাতেই সফল হওয়া যায়, এ তারকারা তারই প্রমাণ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply