পেলের রেকর্ডে ভাগ বসালেন আলভারেজ

|

ছবি: সংগৃহীত

মেসির সবচেয় বড় ভক্ত আলভারেজ এখন মেসির জন্য জিততে চান বিশ্বকাপ। ১১ বছর আগেও মেসির সাথে বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখতেন স্পাইডার খ্যাত আলভারেজ। একসময় হতাশায় মুষড়ে পড়া ছেলেটাই এখন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অগ্রপথিক। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে জোড়া গোল করে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের পাশে।

যে মেসির সাথে কাধে কাধ রেখে এখন স্বপ্ন পূরনের অপেক্ষায়। সেই স্বপ্ন এগারো বছর আগে দেখে ফেলেছিলেন হুয়ান আলভারেজ। শুধু মেসির সাথে খেলা নয়, স্বপ্নের নায়কের স্বপ্ন পুরণে এখন মেসির রাজত্বে মন্ত্রী যেন আলভারেজ।

মেসি ম্যাজিকের ম্যাচে ২২ বছর বয়সী আলভারেজ গড়েছেন রেকর্ড। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে করেছেন জোড়া গোল। নাম লিখিয়েছেন ব্রাজিল গ্রেট পেলের নামের পাশে। আর্জেন্টিনাকে ফাইনালে নেয়ার পথে রেখেছেন বড় অবদান।

অখচ একটা সময় এই আলভারেজই রিয়াল মাদ্রিদে ডাক পেয়েও আইনি জটিলতায় যোগ দিতে পারেননি। মুষড়ে পড়েছিলেন হতাশায়। সেখান থেকে ঘুরে দাড়িয়ে উঠে আসা ছেলেটাই এখন আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসানে বড় পথপ্রদর্শক।

এই বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ১২ গোলের ১১টিতেই অবদান আছে লিওনেল মেসি ও আলভারেজের। মেসির ৫ গোল আর ৪ টি করেছেন হুলিয়ান আলভারেজ।

ফাইনালে প্রতিপক্ষ যেই হোক না কেনো আর্জেন্টিনার ট্রাম কার্ডটা হাতে থাকবে আলভারেজের। এই ২২ বছরের তরুণের সাথে রসায়ন জমাবেন মেসি। আর ৩৬ বছরের অধরা স্বপ্ন পূরণ হবে আলেবিসেলাস্তাদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply