শৈশবের ক্লাব ওল্ড বয়েজে ক্যারিয়ারের ইতি টানবেন মেসি!

|

ছবি: সংগৃহীত

নিজের প্রথম ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজেই কি ক্যারিয়ার শেষ করবেন লিওনেল মেসি? জনপ্রিয় স্প্যানিশ গণমাধ্যম মার্কার তথ্যমতে, পিএসজির পর মেসিকে দেখা যেতে পারে এই আর্জেন্টাইন ক্লাবে। ঘরের ছেলে কি শেষে ঘরে ফিরবে? রোজারিওবাসীও যে মেসিকে নিয়ে আশাতেই আছে।

যেখানে শুরু, সেখানেই শেষ। অর্জনের ঝুলিটা অনেকটাই পূর্ণ করে বিদায়বেলা আরও একবার হয়তো স্মৃতির পাতায় পেছনে ফিরে যেতে চান এলএমটেন।

ক্যারিয়ারজুড়ে মাঠ মাতানোর পর আবার নিউয়েলস ওল্ড বয়েজে ফিরে যাচ্ছেন মেসি। এমনটাই জানিয়েছে জনপ্রিয় গণমাধ্যম মার্কা। স্প্যানিশ এই সংবাদমাধ্যমের তথ্য অনু্যায়ী, আগামী মৌসুমেই মেসিকে দেখা যেতে পারে ওল্ড বয়েজে।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেস থেকে ৩০০ কিলোমিটার দূরের শহর রোজারিওর এক ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজ। পারানা নদীর তীরে অবস্থিত ১৫ লাখ জনসংখ্যার এই শহরেই বেড়ে উঠেছেন ফুটবলের এই জাদুকর।

৬ বছর বয়সে ১৯৯৪ সালে মেসি যোগ দিয়েছিলেন এই আর্জেন্টাইন ক্লাবে। আজকের মেসি হয়ে ওঠার পেছনে এই ক্লাবের অবদান অপূরণীয়। রোজারিওর প্রধান স্থানীয় ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজ যুবদলের হয়ে ছয় বছর খেলেছেন মেসি। এর মাঝে ১৭৬ ম্যাচে ২৩৪ গোল করেছেন তিনি।

১৯৯৪ সালে ঘটনাক্রমে ডিয়েগো ম্যারাডোনাও সেই ক্লাবের সিনিয়র দলের সদস্য ছিলেন। আর তার মৃত্যু পর ওসাসুনার বিরুদ্ধে গোল করে নিউয়েলসের জার্সি গায়েই তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন এলএমটেন।

ফুটবল পায়ে যিনি গড়ে তুলেছেন নিজের সাম্রাজ্য, সেই মেসি কি ক্যারিয়ারে ফুলস্টপ দিবেন বাল্যকালের ক্লাবে ফিরে?

মানুষ আশাতেই বাঁচে, রোজারিওবাসীও আশা রেখেছে; ঘরের ছেলে ঘরে ফিরবে। বিদায়বেলা গোধূলী লগ্নে হয়তো মেসির তরিটা আবারও ভিড়বে সেই পারানা নদীর তীরেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply