৪০৪ রানে থামলো ভারত

|

চট্টগ্রামে চলছে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা। আগের দিনের ২৭৮ রান নিয়ে ব্যাটিং করতে নেমে শেষ পর্যন্ত ৪০৪ রানে অলআউট হয়ে ১ম ইনিংস শেষ করেছে ভারত। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ২ রান।

প্রথম দিনের ৮২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন শ্রেয়াস আইয়ার। সাথে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। স্পিনার তাইজুল ও পেসার এবাদতের জুটি দিয়ে বোলিং শুরু করে বাংলাদেশ। ৯৭ ওভারের শেষ বলে শ্রেয়াসকে ফিরিয়ে দেন এবাদত। পরে অশ্বিন ১১৩ বলে ৫৮ রান করে মেহেদী মিরাজের শিকার হন। পরে কুলদীপ যাদব ৪০ রান যোগ করে ফেরেন তাইজুলের দারুণ এক ডেলিভারিতে। এরপর উমেশ যাদব ১০ বলে ১৫ রান করে অপরাজিত থাকলেও মোহাম্মদ সিরাজ আউট হলে ৪০৪ রানে গুটিয়ে যায় ভারত।

এর আগে প্রথমদিন দ্রুতই ভারতের টপ অর্ডারকে গুড়িয়ে দেয় বাংলাদেশ। ৪৮ রানের মধ্যে শুভমন গিল, লোকেশ রাহুল ও কোহলিকে হারায় অতিথিরা। কিন্তু চেতেশ্বর পুজারার ৯০ ও একাধিকবার জীবন পাওয়া শ্রেয়াস আইয়ারের ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। পরবর্তীতে কুলদীপকে সঙ্গে নিয়ে হাল ধরেন রবি অশ্বিন। পেয়েছেন ফিফটির দেখাও। তবে মধ্যাহ্ন বিরতির পর মিরাজ তাইজুলের ঘূর্ণিতে ৪০৪ রানে অলআউট হয়ে ১ম ইনিংস শেষ করে ভারত।

বোলিংয়ে সফলতা পেয়েছেন বাংলাদেশি স্পিনাররা। সর্বোচ্চ ৪টি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। এছাড়া দুই পেসার খালেদ আহমেদ ও এবাদত হোসেন পেয়েছেন ১টি করে উইকেট।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply