দেশের মানুষ ভালো আছে দেখে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা সক্রিয় হয়ে উঠেছে: প্রধানমন্ত্রী

|

দেশের মানুষ ভালো আছে দেখে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা ফের সক্রিয় হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের অপপ্রচারে বিভ্যান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ২৩ মিনিটে ভাষণে প্রধানমন্ত্রী ১৪ বছরের উন্নয়ন, অগ্রগতি, বিশ্ব সংকটসহ সম্ভাবনার বাংলাদেশ নিয়ে তার সরকারের পদক্ষেপগুলো তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, দেশে কোনো রিজার্ভ সংকট নেই। দ্রব্যমূল্য যা বেড়েছে তা বৈশ্বিক কারণে। সহসা এই অবস্থা থেকে উত্তরণ ঘটবে। দ্রব্যমূল্যের বৃদ্ধির পেছনে বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধকেই দায়ী করেন প্রধানমন্ত্রী। বলেন, বিশ্ববাজারে দাম করার সাথে সাথেই জ্বালানিসহ নিত্যপণ্যের দাম কমানো হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিগত ১৪ বছরে আর্থ-সামাজিক উন্নয়নের এক নতুন উচ্চতায় পৌঁছেছে দেশ। নানা প্রতিকূলতা অতিক্রম করে এই অগ্রযাত্রা অব্যাহত আছে।

এ সময় বিএনপি-জামাতের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের উপর আস্থা হারিয়ে তারা এখন বিদেশিদের কাছে দেশের বদনাম করার জন্য কিছু ভাড়াটিয়া লোক নিয়োগ করেছে। পাচারকৃত অর্থ ব্যবহার করছে আর দেশের বদনাম করে বেড়াচ্ছে। এতে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান তিনি।

সবশেষে দেশকে একটি সুখী-সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার প্রত্যাশা পুনর্ব্যক্ত করে দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply