ভক্তদের ভালোবাসায় সিক্ত আর্জেন্টিনার স্বপ্নসারথী মেসি

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে ছন্দেই আছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। প্রতি ম্যাচেই নিজেকে ছাড়িয়ে নতুন নতুন রেকর্ড গড়ছেন এই জাদুকর। চলতি বিশ্বকাপে গোল করছেন এবং সতীর্থদের দিয়ে গোল করাচ্ছেন এই মহাতারকা। আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে তুলেছেন। স্বপ্নপূরণ করতে বাকি আর একটি ম্যাচ। সেই সাথে কোটি কোটি আলবিসেলেস্তে সমর্থকদের স্বপ্নসারথী হিসেবে আখ্যায়িত হন লিওনেল মেসি। এটা শুনেই আবেগপ্রবণ হয়ে পড়েন মেসি। তার চোখ ছলছল করতে থাকে।

ক্রোয়েশিয়াকে হারানোর পরে আর্জেন্টিনার এক মহিলা সাংবাদিকের সঙ্গে কথা বলছিলেন মেসি। সাক্ষাৎকার শেষে সেই সাংবাদিক মেসিকে বলেন, শেষে আমি কিছু বলতে চাই। এটা প্রশ্ন নয়। বিশ্বকাপের ফাইনাল আসছে। আমরা চাই বিশ্বকাপ জিততে। কিন্তু আমি আপনাকে বলতে চাই, খেলার ফল যাই হোক না কেন, আপনি আর্জেন্টিনার প্রতিটা মানুষকে হাসতে শিখিয়েছেন, বাঁচতে শিখিয়েছেন, স্বপ্ন দেখতে শিখিয়েছেন। এটা আপনার কাছ থেকে কেউ কেড়ে নিতে পারবে না। আপনিই সেরা।

এখানেই থেমে থাকেননি সেই সাংবাদিক। তিনি আরও বলতে থাকেন, আর্জেন্টিনার এমন কোনও শিশু নেই, যার কাছে আপনার জার্সি নেই। হতে পারে সেটা নকল, বা অন্য কিছু দিয়ে তৈরি। সত্যি, আর্জেন্টিনার প্রত্যেকের মনে আপনি জায়গা করে নিয়েছেন। সেটা আমার কাছে বিশ্বকাপ জেতার থেকেও বেশি।

সাংবাদিকের কথা শুনতে শুনতে আবেগপ্রবণ হয়ে পড়েন মেসি। তার চোখ ছলছল করতে থাকে। সাংবাদিক আরও বলেন, আশা করছি আমার কথা আপনি গুরুত্ব দিয়ে শুনছেন। আপনি যা করেছেন তা আমাদের কাছে বিশ্বকাপ জেতার থেকেও বেশি। ধন্যবাদ, অধিনায়ক।

সাংবাদিকের কথা শেষ হওয়ার পরে তাকে ধন্যবাদ জানান মেসি। আর কিছু বলতে পারেননি। কিন্তু তার চোখ বুঝিয়ে দিচ্ছিল, এ রকম ভালবাসা পেয়ে কতটা খুশি তিনি। এই ভালবাসার জন্যই রবিবার ফ্রান্সের বিরুদ্ধে নামবেন মেসি। বিশ্বকাপের মঞ্চে শেষ বার। বিশ্বকাপ জিতে ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে আবার বিশ্ব ফুটবলের শীর্ষে নিয়ে যাওয়ার লক্ষ্যে তৈরি হচ্ছেন লিওনেল মেসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply