ঝিনাইদহে বেতন বৃদ্ধির দাবিতে নৈশ প্রহরীর আত্মহত্যার হুমকি

|

ফাইল ছবি

ঝিনাইদহ প্রতিনিধি:

বেতন বৃদ্ধির দাবিতে অফিসের মধ্যেই আত্মহত্যার হুমকি দিয়েছেন ঝিনাইদহ-কালীগঞ্জ পোস্ট অফিসের নৈশ প্রহরী ফরিদ উদ্দীন।

বুধবার (১৪ ডিসেম্বর) রাতে ডিউটি শেষে অফিসের মধ্যে অবস্থান নেন তিনি। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে অফিসের অন্য কর্মচারীরা এসে দরজা খুলতে বললেও তিনি দরজা খোলেননি। এ সময় বেতন বৃদ্ধির দাবিতে তিনি অফিসের মধ্যেই আত্মহত্যার হুমকি দিতে থাকেন।

ফরিদের দাবি, সারারাত জেগে দায়িত্ব পালন করে যে বেতন পান তা দিয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে ঠিকমতো পরিবারের খরচ মেটাতে পারেন না তিনি। এরচেয়ে মৃত্যুই তার জন্য ভালো- বলে দাবি তার।

এ খবর পেয়ে কালীগঞ্জ থানা পুলিশ এসে অফিসের দরজা খুলে নৈশ প্রহরী ফরিদ উদ্দিনকে বাইরে বের করেন।

নৈশপ্রহরী ফরিদ জানান, সরকারিভাবেই আমার নিয়োগ হয়। চাকরিও প্রায় আড়াই বছর হয়ে গেছে। কিন্তু আমার বেতন মাত্র ৪ হাজার টাকা। আমার সংসারে মোট সদস্য ৭ জন। এ টাকায় আমি চলতে পারি না।

তিনি আরও বলেন, ভিটেবাড়ি ছাড়া আর কিছু নেই। দ্রব্যমূল্যের ঊবর্ধগতির বাজারে রোগশোকসহ সংসারের যাবতীয় খরচ মেটাতে পারিনে। এরচেয়ে মৃত্যুই ভাল।

ফরিদের দাবি, সরকারি অন্য দফতরের নৈশপ্রহরীরা যে বেতন পান আমাদেরও একই রকম বেতন দিতে হবে।  

এ ব্যাপারে পোস্টমাস্টার আব্দুল মালেক জানান, বৃহস্পতিবার ভোরে প্রথমে পরিচ্ছন্নতাকর্মী এসে দরজা খুলতে বললেও তিনি দরজা খোলেননি বরং অফিস রুমের ফ্যানে নিজের মাফলার জড়াতে থাকেন। এরপর অন্যান্যরা বিষয়টি আমাকে জানালে আমি দ্রুত অফিসে এসে তাকে দরজা খোলার অনুরোধ করি। কিন্ত দরজা না খুলে ভেতরেই আত্মহত্যার হুমকি দিতে থাকেন ফরিদ। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বললে তারা বিষয়টি কালীগঞ্জ থানা পুলিশকে অবহিত করেন। এরপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে বের করে আনে।

পোস্ট মাস্টার আব্দুল মালেক আরও বলেন, বেতন বাড়ানোর এখতিয়ার আমার নেই। তবে দ্রব্যমূল্যের ঊবর্ধগতির বাজারে নৈশপ্রহরীর মাত্র ৪ হাজার টাকা বেতনে কিছুই হয় না। কিন্ত, বেতন বাড়াতে তিনি যা করলেন তা কারও কাম্য নয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply