ক্রমাগত ‘মিস্টার’ সম্বোধন করায় চটে গেলেন অস্ট্রেলিয়ার নারী স্পিকার

|

ভরা পার্লামেন্টে স্পিকারকে ভুল টাইটেলে সম্বোধন করায় এক আইনপ্রণেতার ওপর চটে গেলেন অস্ট্রেলিয়ার স্পিকার শ্যারোন ক্লেডন। বিরোধী দলের আইনপ্রণেতা পিটার দুতোন পার্লামেন্টে বক্তব্য রাখার সময় তাকে বারবার ‘মিস্টার স্পিকার’ বলে সম্বোধন করায় রীতিমতো চটে যান শ্যারোন ক্লেডন। একাধিকবার তাকে শুধরে দেয়ার পরও বারবার একই ভুল করতে থাকেন পিটার দুতোন। খবর বিবিসির।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) পার্লামেন্ট অধিবেশন চলাকালে ঘটে এ ঘটনা। প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, বক্তব্য রাখার সময় প্রথমে পরপর কয়েকবার শ্যারোন ক্লেডনকে ‘মিস্টার স্পিকার’ বলে সম্বোধন করেন পিটার। এরপর তাকে থামিয়ে দিয়ে সঠিক টাইটেল ব্যবহারের নির্দেশও দেন স্পিকার। এ নিয়ে দুঃখ প্রকাশ করেন তিনি। তবে এরপর আবারও ‘মিস্টার’ বলে নিজের বক্তব্য চালিয়ে যান এই এমপি। তার বক্তব্য চলাকালে ‘আমি মিস্টার নই’ বলে ফের তার ভুল ধরিয়ে দেয়ার চেষ্টা করেন শ্যারোন। তবুও মিস্টার বলে সম্বোধন চালিয়ে যান পিটার।

এ নিয়ে পরে আর কিছু না বললেও স্পিকারের মুখে বিরক্তির ভাব স্পষ্ট ফুটে উঠেছিল। বারবার ভুল করায় পার্লামেন্টে অন্যান্য এমপিরাও বিব্রত হন। তবে সেদিকে কোনো ভ্রুক্ষেপ না করে নারী স্পিকারকে ক্রমাগত ‘মিস্টার স্পিকার’ বলেই নিজের বক্তব্য চালিয়ে যান পিটার দুতোন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply