নাজমুল-জাকিরের অর্ধশতকে প্রথম সেশনে হতাশ হলেও লাঞ্চের পর লড়াইয়ে ফিরেছে ভারত

|

চট্টগ্রামে ভারতের দেয়া ৫১৩ রানের পাহাড়সম টার্গেটে প্রথম টেস্টের চতুর্থ দিনের শুরুটা দারুণ করেছে বাংলাদেশ। আর তাতে হতাশাই উপহার পায় ভারত। দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম সেশন শেষ করেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং অভিষেক হওয়া জাকির হাসান। ওপেনিংয়ে বাংলাদেশ পায় শত রানের জুটি। চতুর্থ ইনিংসে ওপেনিংয়ে বাংলাদেশের মাত্র দ্বিতীয় শত রানের জুটি এটি।

মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়ার আগে নাজমুল ও জাকিরের জুটি অবিচ্ছিন্ন ছিল ১১৯ রানে। আর দুই জনেই হাঁকান ফিফটি। এরমধ্যে শান্ত ও জাকির করেন যথাক্রমে ৬৪ ও ৫৫ রান।

তবে বিরতির পর মাঠে নেমে ব্যক্তিগত ৬৭ রানের মাথায় উমেশ যাদবের বলে পান্থের হাতে ধরা পড়েন শান্ত। এরপর তিন নাম্বারে ব্যাট করতে নেমে ইয়াসির রাব্বি মাত্র ৫ রান করে বোল্ড হন আক্সার প্যাটেলের বলে। চতুর্থ ব্যাটার লিটন দাসও সাজঘরে ফিরেছেন। কুলদীপ যাদপের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে ১৯ রান করেন তিনি। আর তাতে লড়াইয়ের আভাস দিচ্ছে ভারত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিন উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর বোর্ডে জমা পড়েছে ১৭৬ রান। ৮২ রান নিয়ে জাকির ক্রিজে লড়ে যাচ্ছেন। আর তাকে সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহিম।

এর আগে প্রথম ইনিংসে ভারতের করা ৪০৪ রানের জবাবে মাত্র ১৫০ রানে অলআউট হয় বাংলাদেশ। ২৫৪ রানের লিড নিয়ে আবারও ব্যাটিং করে দ্বিতীয় ইনিংসে শুভমান গিল ও চেতেশ্বর পুজারার জোড়া সেঞ্চুরিতে স্কোর বোর্ডে ২ উইকেটে ২৫৮ রান করে ইনিংস ঘোষণা করে ভারত।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply