টেলিগ্রাফের ক্রীড়া সাংবাদিকদের বেশিরভাগের বাজির ঘোড়া ফ্রান্স

|

ছবি: সংগৃহীত

আর কয়েক ঘণ্টা বাদেই শুরু হতে যাচ্ছে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থের সবচেয়ে বড় ম্যাচ বিশ্বকাপ ফাইনাল খেলা। যেখানে ৩৬ বছরের শিরোপা খরা কাটাতে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। আর টানা দ্বিতীয়বারের মতো শিরোপার স্বাদ নিতে মুখিয়ে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। আন্তর্জাতিক গণমাধ্যম টেলিগ্রাফের বেশিরভাগ ক্রীড়া সাংবাদিক মনে করছেন লা ব্লুজরাই শিরোপার স্বাদ নিতে যাচ্ছে।

বাংলাদেশ সময় রাত ৯টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে শুরু হবে ফাইনাল মহারণের এই ম্যাচটি। একাদশের দিকে তাকালে ফ্রান্সের পাল্লাটাই ভারি। এমবাপ্পে-জিরু-দেম্বেলে-গ্রিজমানরা রয়েছেন তাদের সেরা ফর্মে। বিশেষ করে এমবাপ্পের গতির কাছে পরাস্ত হচ্ছেন প্রতিপক্ষের সকল ডিফেন্ডাররা। ইতোমধ্যেই ৫ গোল করেছেন এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ২টি গোল।

টেলিগ্রাফের একটি অনুষ্ঠানে একযোগে দেখা যায় বিশিষ্ট ক্রীড়া সাংবাদিকদের। সেখানে ফাইনাল ম্যাচের ভবিষ্যদ্বাণী করেন ১১ জন ক্রীড়া সাংবাদিক। ৬ জন ফ্রান্সের জয়ের পক্ষে মত দেন। পক্ষান্তরে ৫ জন রায় দেন আর্জেন্টিনার পক্ষে।

জেসন বার্ট প্রেডিকশন: আর্জেন্টিনা ১ ফ্রান্স ২
বার্ট বলেন, এটি একটি ফাইনাল যেটা অতিরিক্ত সময় এবং পেনাল্টি পর্যন্ত যেতে পারে। তবে, আমার বিশ্বাস ফ্রান্স ম্যাচটি জিততে চলেছে।

স্যাম ওয়ালেসের প্রেডিকশন: ফ্রান্স ৩ আর্জেন্টিনা ১
ওয়ালেস বলেন, এমবাপ্পে যেভাবে ক্ষিপ্রতার সাথে খেলছে তা অতিমানবীয়। আমার বিশ্বাস এমবাপ্পে আজকেও দুর্দান্ত খেলবে।

ম্যাট ল মনে করেন, পেনাল্টিতে জিতবে আর্জেন্টিনা
আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ টাইব্রেকারে দুর্দান্ত। ম্যাচটি ড্র হবে এবং টাইব্রেকারে আর্জেন্টিনা জিতবে।

অলিভার ব্রাউন প্রেডিকশন: আর্জেন্টিনা ২ ফ্রান্স ১
ব্রাউন বলেন, মেসির বর্তমান পারফরমেন্স দেখলেই বুঝা যায় যে ম্যাচটি আর্জেন্টিনা জিততে চলেছে। সবকিছু ঠিক থাকলে মেসির হাতে উঠবে বিশ্বসেরার শ্রেষ্ঠত্ব।

জেমস ডকার প্রেডিকশন: আর্জেন্টিনা ১ ফ্রান্স ২
ডকার বলেন, আমি আশা করি মেসির হাতে শিরোপা উঠুক কিন্তু ফ্রান্সের ফরোয়ার্ডদের দিকে তাকালে সেটি আশাহত করে আমাকে। এমবাপ্পে-জিরু-দেম্বেলেকে কীভাবে সামলাবে আর্জেন্টিনার রক্ষণভাগ?

মাইক ম্যাকগ্রা প্রেডিকশন: আর্জেন্টিনা ১ ফ্রান্স ০
ম্যাকগ্রা বলেন, আমি মেসির জন্য আর্জেন্টিনাকে এগিয়ে রাখছি। আমি চাই সেরার হাতেই শ্রেষ্ঠত্ব উঠুক।

টম মরগানের প্রেডিকশন: আর্জেন্টিনা ২ ফ্রান্স ১
মরগান বলেন, এই টুর্নামেন্টে ফ্রান্স সাধারণত আর্জেন্টিনার চেয়ে ভালো খেলেছে। তবে, এটি মেসিময় রাত হতে যাচ্ছে। মেসি এই ম্যাচেও জাদু দেখাবেন, সম্ভবত জুলিয়ান আলভারেজ গোল পেতে পারেন।

জন পার্সির প্রেডিকশন: আর্জেন্টিনা ২ ফ্রান্স ১
পার্সি বলেন, এটি একটি আঁটসাঁট ব্যাপার হবে, ফ্রান্স সম্ভবত বল পজিশনে এগিয়ে থাকবে, কিন্তু মেসিকে তার প্রাপ্য বিদায় দেওয়া হবে। মেসির হাতেই শিরোপা দেখতে চাই।

লুক এডওয়ার্ডস প্রেডিকশন: আর্জেন্টিনা ০ ফ্রান্স ২
এডওয়ার্ডস বলেন, আমার মধ্যে রোমান্টিক কাজ করছে, আমি দেখতে চাই যে মেসি বিশ্বকাপের শিরোপা জিতুক এবং ম্যারাডোনার সর্বকালের সেরা খেলোয়াড়ের শ্রেষ্ঠত্ব মেসি ছিনিয়ে নিবে। কিন্তু ফ্রান্সের দলের দিকে তাকালে আমি অন্যকিছু ভাবতে পারি না।

জিম হোয়াইটের প্রেডিকশন: আর্জেন্টিনা ১ ফ্রান্স ২
হোয়াইট বলেন, আর্জেন্টিনা আধিপত্য বিস্তার করে ভালো খেললেও ফ্রান্সের জয়ের দক্ষতা রয়েছে। ফ্রান্সের প্রতিটি খেলোয়াড় জয়ের জন্য মুখিয়ে আছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply