নেপালে লাইভ চলাকালে চীনা ব্লগারকে কুপিয়ে হত্যা

|

নিহত গান সৌজিওং (বামে), গ্রেফতারকৃত ফেং (ডানে)। ছবি: সংগৃহীত।

লাইভ স্ট্রিমিংয়ের সময় নেপালের রাস্তায় জনপ্রিয় এক চীনা ব্লগারকে ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটেছে। নিহত ওই ব্লগারের নাম গান সৌজিওং। তিনি নিজের ‘ফ্যাটি গোজ টু আফ্রিকা’ নামের ইউটিউব চ্যানেলের জন্য সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। এরই মধ্যে তাকে হত্যার দায়ে ফেং ঝেংয়াং নামে আরেক চীনা ব্লগারকে গ্রেফতার করেছে নেপালের পুলিশ। খবর এনডিটিভির।

সম্প্রতি এ ঘটনা ঘটে কাটমান্ডুর ইন্দ্রো চক মার্কেটে। সেখানে সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিমিং করছিলেন গান। তার সাথে ছিলেন আরও দুই বন্ধু। এ সময় আচমকাই ভিড়ের ভেতর থেকে গানের ওপর ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়েন ফেং। তার পেটে ও বুকে বারংবার ছুরিকাঘাত করতে থাকেন তিনি। এ সময় ক্যামেরা অন্যদিকে ঘুরে যায় এবং কিছুক্ষণ পর ভিডিওটি বন্ধ হয়ে যায়।

পরে আরেকটি ফুটেজে দেখা যায়, রাস্তায় আধাশোয়া অবস্থায় পড়ে রয়েছেন রক্তাক্ত গান। একটি হাত দিয়ে চেপে রেখেছেন পেটের ক্ষত। তার বুক দিয়েও রক্ত ঝরতে দেখা যায়। এসময় রাস্তায় পড়ে থাকা একটি মোবাইলের দিকে ইশারা করতে দেখা যায় তাকে। ওই অবস্থায়ও গানকে মান্দারিন ভাষায় গালিগালাজ করছিলেন ফেং। পুলিশের অনুমান, আহত অবস্থায় সাহায্যের জন্য মোবাইলের দিকে ইশারা করছিলেন গান।

পরে তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক গানকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত হন গানের আরও এক বন্ধু। তিনিও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply