দোনেৎস্কে ফের ভয়াবহ হামলা রুশ বাহিনীর

|

দোনেৎস্কে আবারও ভয়াবহ হামলা চালিয়েছে রুশ বাহিনী। রকেট ও ক্ষেপণাস্ত্র হামলায় একাধিক আবাসিক ভবন, হাসপাতাল, গির্জাসহ অর্ধশত বেসামরিক স্থাপনা ধ্বংস হয়েছে। এসব হামলায় প্রাণ গেছে অন্তত ৫ জনের। খবর এনডিটিভির।

রোববার (১৮ ডিসেম্বর) থেকে অঞ্চলটিতে আবারও হামলার পরিধি বাড়িয়েছে রুশ বাহিনী। শহরে কেন্দ্রে অবস্থিত একটি চিকিৎসা কেন্দ্রে হামলা চালানোয় ঘটনাস্থলেই প্রাণ গেছে তিন জনের। শুধু হাসপাতাল কিংবা আবাসিক এলাকাই নয়, রুশ বর্বরতা থেকে বাদ যায়নি ধর্মীয় স্থাপনাও। স্তেপানিভকার একটি চার্চে চালানো রকেট হামলায় প্রাণ যায় আরও ১ জনের।

একইচিত্র বাখমুতেও। রুশ হামলায় পুরো শহর যেনো পরিণত হয়েছে ধ্বংস্তুপের নগরীতে। এরই মধ্যে প্রকট হয়ে উঠেছে খাবার এবং পানির সংকট।

এদিকে, রুশ আগ্রাসন ঠেকাতে সীমান্ত এবং আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে নতুন সামরিক পরিকল্পনা ঘোষণা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধরত সব কমান্ডারদের সাথে বৈঠক করেছেন জেলেনস্কি। রুশ আগ্রাসন ঠেকাতে নতুন করে পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানান তিনি।

জেলেনস্কি বলেন, আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি আকাশ প্রতিরক্ষার ক্ষেত্রে। মিত্র দেশগুলোর প্রতি আহ্বান, দ্রুত যেনো আকাশ প্রতিরক্ষামূলক অস্ত্র আমাদের সরবরাহ করা হয়। সীমান্ত এলাকাতেও জোর দিয়েছি আমরা। বিশেষ করে বেলারুশ সীমান্তে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply