ছাদ খোলা বাসে মরক্কোর ফুটবলারদের রাজকীয় সংবর্ধনা

|

দেশে ফিরে রাজকীয় সংবর্ধনা পেয়েছে মরক্কোর জাতীয় ফুটবল দল। কাতার বিশ্বকাপে অনবদ্য পারফরমেন্সের পর ছাদ খোলা বাসে অভিবাদন জানানো হয় ফুটবলারদের।

বিশ্বকাপ মিশন শেষ করে মঙ্গলবার (২০ ডিসেম্বর) দেশে ফেরে আটলাস লায়ন্সরা। দলকে এতদূর অবধি নিয়ে যাওয়ায় স্বপ্নের নায়কদের শুভেচ্ছা জানাতে জড়ো হন ভক্তরা। সাধারণত চ্যাম্পিয়ন দল ছাদখোলা বাসে সংবর্ধনা পেলেও মরক্কোর জন্যও থাকে সেই আয়োজন। কেননা, বিশ্ব জয় না করলেও প্রতিটি মরক্কানের হৃদয় জয় করেছেন ফুটবলাররা।

আটলাস লায়ন্সরা এবারের টুর্নামেন্টে আলাদাভাবে নিজেদের চিনিয়েছে। পাশাপাশি প্রথম কোনো মুসলিম দেশ হিসেবে ফুটবল বিশ্বকাপের শেষ চারের মঞ্চে জায়গা করে নেয় মরক্কো। বিমানবন্দর থেকে শুরু করে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে অভিবাদন জানানোর জন্য এদিন অপেক্ষা করে ভক্তদের। ছাদ খোলা বাসে স্বপ্ন সারথীদের দেখা পেয়ে আনন্দে উদ্বেলিত তারা।

মরক্কো ফুটবল দলের ভক্তরা বলেন, এই আনন্দের কোনো বিশ্লেষণ হয় না। এটা আমাদের জন্য এক ঐতিহাসিক অর্জন। ফুটবলাররা নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করেছেন। তাদের এই অর্জনে পুরো মরক্কো গর্বিত। আশা করছি, এমন সাফল্যের ধারা অব্যাহত থাকবে।

এমন উচ্ছ্বাসের সাক্ষী হতে পেরে নিশ্চিতভাবেই গর্বিত হয়েছেন ফুটবলাররাও। ভক্তদের সাথে সাথে নিজেরাও মুঠোফোনে বন্দি করে রাখেন সোনালী সময়টাকে। হয়তো এই দিনটিকে কেন্দ্র করেই আশরাফ হাকিমিরা আরও সামনের দিকে এগিয়ে নেবেন প্রিয় দেশের ফুটবল।

সেমিফাইনালে ফ্রান্সের সাথে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়েও হার নিয়ে টুর্নামেন্টে চতুর্থ হয়ে দেশে ফিরতে হয়েছে মরক্কোকে। তবে ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের মতো দলকে পিছনে ফেলে গ্রুপ সেরা হয়ে নকআউট পর্ব নিশ্চিত করে আফ্রিকার দেশটি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply