রুয়েটের ৯ শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হুমকি

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৯ শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হুমকি দিয়েছে সচেতন নাগরিক সমাজ নাম উল্লেখ করা একটি সংগঠন। বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে এই চিঠিটি ডাকযোগে শিক্ষক-কর্মকর্তাদের কাছে যায়। এরপর শিক্ষকদের পক্ষে রুটের রেজিস্ট্রার সেলিম হোসেন নগরীর মতিয়ার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ড. ফারুক হোসেন, সহ-সভাপতি ড. জগলুল শাহাদাত, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. রবিউল আওয়াল, সহকারী পরিচালক মামুনুর রশীদ, রুয়েট রেজিস্ট্রার ড.সেলিম হোসেন, কম্পোট্রোলার নাজিমউদ্দীন আহমেদ, সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ ও সেকশন অফিসার রাইসুল ইসলাম রেজাসহ সাবেক ভিসি রফিকুল আলম শেখের নাম উল্লেখ করে ‘সচেতন নাগরিক সমাজ’ নাম দিয়ে পোস্ট অফিসের মাধ্যমে চিঠি আসে।

চিঠি খুললে ভেতরে সাদা কাফনের কাপড়ের ২টি টুকরো পাওয়া যায়। শিক্ষক-কর্মকর্তাদের অভিযোগ, গত ৬ ডিসেম্বর জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে ছয় সদস্যের পরিদর্শন কমিটির সাথে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মকর্তার মধ্যে বাকবিতণ্ডা ও অপ্রীতিকর ঘটনা ঘটে। সেই ঘটনার সাথে এই ঘটনার যোগসূত্র থাকতে পারে বলে ধারনা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তারা। আবার কেউ শঙ্কা করছেন এর সাথে কোনো জঙ্গি সংগঠনের সম্পৃক্ততা থাকতে পারে। এ ধরনের ঘটনায় আতঙ্ক বিরাজের পাশাপাশি প্রাণনাশের শঙ্কা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা। তবে পুলিশ বলছে, এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তারা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন।

এ বিষয়ে রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ড. ফারুক হোসেন বলেন, প্রথমে আমি চিঠি পাই। তারপর একের পর এক চিঠি আসতে থাকে। চিঠির ভেতরে যেহেতু সাদা কাফনের কাপড়ের টুকরো আছে সেহেতু আমরা আশঙ্কা করছি, পূর্বে যখন জঙ্গি তৎপরতা ছিলো তখন এভাবেই মানুষকে কাফনের কাপড় পাঠানো হয়েছে। এ ঘটনায় আমাদের জানের নিরাপত্তাসহ পরিবারের নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কিত।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply