৮১ শব্দে রোনালদোকে বিদায় জানালো ম্যানইউ

|

যেখান থেকে পেয়েছিলেন তারকাখ্যাতি, যেখান থেকে জন্ম হয়েছিলো ইউরোপীয় ফুটবলের ফিনিক্স পাখি ক্রিস্টিয়ানো রোনালদোর; সেই ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বিদায় বেলায় এলো মাত্র ৮১ শব্দের এক বার্তা!

বৃটিশ ক্রীড়া সাংবাদিক পিয়ার্স মরগানকে দেয়া সাক্ষাৎকারে ম্যান ইউ কোচ এরিক টেন হ্যাগের সমালোচনার পর থেকেই ক্লাবের সাথে সম্পর্কটা ভালো যাচ্ছিলো না রোনালদোর। ফলস্বরূপ, দ্বিপাক্ষিক সমঝোতায় ওল্ড ট্রাফোর্ড থেকে বিদায় নিয়েছেন সিআর সেভেন।

এবার, ওল্ড ট্রাফোর্ড থেকে এলো আনুষ্ঠানিক বিদায়ী বার্তা। ৮১ শব্দের ওই বার্তায় বলা হয়েছে, ক্রিস্টিয়ানো রোনালদো এক দ্বিপাক্ষিক সমঝোতার মাধ্যমে ক্লাব ছেড়েছেন। পর্তুগিজ এ সুপারস্টার রেড ডেভিলদের জার্সি গায়ে ৪৩৬ ম্যাচে ১৪৫টি গোল করে ক্লাবকে ৩টি প্রিমিয়ার লিগ, ১টি এফএ কাপ, ২টি লিগ কাপ, চ্যাম্পিয়ন্স লিগ ও ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপের শিরোপা জিতিয়েছেন। ২০০৮ সালে সেরা খেলোয়াড় হিসেবে তিনি ব্যালন ডি’অর লাভ করেন। ক্লাবে তার দারুণ অবদানের জন্য আমরা কৃতজ্ঞ। আমরা ক্রিস্টিয়ানো ও তার পরিবারের সার্বিক মঙ্গল কামনা করছি।

এদিকে, ক্রিস্টিয়ানোর সৌদি ক্লাব আল-নাসেরে যোগ দিবেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে গণমাধ্যমগুলোতে। তবে আনুষ্ঠানিক সিদ্ধান্তের জন্য এখনও অপেক্ষা করতে হচ্ছে। ক্রিস্টিয়ানো আল-নাসেরে যোগ দিলে সেখানে ২০৩০ সাল পর্যন্ত তার থাকার সম্ভাবনা রয়েছে। এ সময় খেলোয়াড় হিসেবে প্রতি মৌসুমে তিনি পাবেন ২০০ মিলিয়ন পাউন্ড। ২০৩০ সালে ফিফা বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌদি আরব। সেক্ষেত্রে অ্যাম্বাসেডরে ভূমিকায় সিআর সেভেনকে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। এ কাজের জন্য ক্রিস্টিয়ানো রোনালদোকে যে আরও বাড়তি অর্থ দেয়া হবে সেটি নিয়ে কোনো সংশয় নেই স্প্যানিশ দৈনিক মার্কার।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply