লিওনেল মেসি এভিনিউ, বুয়েনস আইরেসের রাস্তার নতুন নামকরণ (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

ফুটবল উন্মাদনার দেশ আর্জেন্টিনায় চলছে বিশ্বকাপ জয়ের উৎসব। কাতার বিশ্বকাপে দেশটির জয়ের মহানায়ক লিওনেল মেসির বন্দনা সারা বিশ্বের সঙ্গে উচ্চারিত হচ্ছে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসেও। সেখানে সমর্থকরা নিজেদের উদ্যোগে একটি রাস্তার নতুন নামকরণ করেছে, লিওনেল মেসি এভিনিউ।

বার্সেলোনার জন্য যতটা, আর্জেন্টিনার হয়ে ততটা নন। লিওনেল মেসিকে তার সাফল্যে মোড়া ক্যারিয়ারের অনেক লম্বা একটা সময়ই শুনতে হয়েছে এই অপবাদ। দিয়েগো ম্যারাডোনার মতো নিজ দেশেও পূজনীয় ছিলেন না তিনি। কিন্তু ক্যারিয়ারের শেষদিকে এসে যেন নিজের হাতেই মেসি লিখলেন নিজের উপাখ্যান! আর্জেন্টিনাকে কেবল কোপা আমেরিকা জিতিয়েই দায়িত্ব সারেননি, ৩৬ বছরের অপেক্ষার ইতি টেনে আলবিসেলেস্তেদের আবারও বিশ্ব চ্যাম্পিয়ন করেছেন মেসি। ম্যারাডোনার চেয়ে বেশি ভালোও যদি তাকে না মানতে পারেন আর্জেন্টাইনরা, তবু সমান ভাবা ছাড়া তো আর উপায়ও নেই! অবশ্য দুনিয়াজোড়া যে উৎসবের রঙ আকাশি-সাদা, তার অনেকটা জুড়েই যে সর্বকালের সেরা এই দুই ফুটবলার।

https://www.instagram.com/reel/CmZw60jsmRx/?utm_source=ig_web_copy_link

আর্জেন্টিনা তাই এখন উৎসবের দেশ আর, রাজধানী বুয়েনস আইরেস তার কেন্দ্রবিন্দুতে। সামাজিক যোগাযোগমাধ্যমের একটি ভিডিওতে দেখা যায়, আর্জেন্টিনার ১০ নম্বর জার্সি পরিহিত এক সমর্থক আরেকজনের কাঁধে চড়ে বুয়েনস আইরেসের একটি রাস্তার নামফলকের উপর স্টিকার লাগিয়ে দিচ্ছেন। তাতে লেখা লিওনেল মেসি এভিনিউ। তবে আনুষ্ঠানিকভাবে এখনও সেই রাস্তার নাম লিওনেল মেসি হয়নি। কারণ, রাস্তার নতুন নামকরণের ব্যাপারে সরকারি কোনো বিবৃতিও পাওয়া যায়নি।

আরও পড়ুন: ঐতিহাসিক কারণে এমবাপ্পেকে নিয়ে এমন উদযাপন এমির!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply