চলতি বছরের সেরা একাদশ প্রকাশ করেছে অল ফুটবল; বর্ষসেরা খেলোয়াড় মেসি

|

ছবি: সংগৃহীত

২০২২ সালের সকল ইউরোপিয়ান ক্লাবগুলো নিয়ে বর্ষসেরা একাদশ ও বর্ষসেরা খেলোয়াড় প্রকাশ করেছে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট অল ফুটবল। ভোটের জরিপে এগিয়ে থেকে ক্লাব সতীর্থ এমবাপ্পেকে পিছনে ফেলে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এছাড়াও, বর্ষসেরা একাদশে যায় পায়নি ব্রাজিলের কোনো খেলোয়াড়। নেই ক্রিস্টিয়ানো রোনালদোর মতো মহাতারকা।

কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা কাটায় আলবিসেলেস্তেরা। মেসির আকাশি সাদা জার্সিতে ষোল বছরের অপেক্ষার অবসানও ঘটে ফুটবল জাদুকরের। বিশ্বকাপে মেসির জাদুকরি পারফরমেন্সের কারণেই এমবাপ্পেকে পিছনে ফেলে ভোটের জরিপে সেরা খেলোয়াড় নির্বাচিত হন এলএমটেন।

ছবি: সংগৃহীত

এছাড়াও, বিশ্বসেরা একাদশ প্রকাশ করে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইটটি, যেখানে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার খেলোয়াড়দের জয়জয়কার বেশি। একাদশে ৩ জনই আর্জেন্টাইন, মেসি ছাড়াও, গোল্ডেন গ্লাভস জয়ী এমিলিয়ানো মার্টিনেজকে গোলরক্ষক হিসেবে জায়গা পেয়েছে এবং তরুণ ডিফেন্ডার ক্রশ্চিয়ান রোমেরো সুযোগ পেয়েছে।

ছবি: সংগৃহীত

এছাড়াও একাদশে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার দুইজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন। বেলজিয়াম, নরওয়ে, মরক্কো ও ইংল্যান্ডের ১ জন করে খেলোয়াড় সুযোগ পেয়েছেন।

অল ফুটবলের সেরা একাদশ:

এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক)

জিভারদিওল (ডিফেন্ডার)

ক্রিশ্চিয়ান রোমেরো (ডিফেন্ডার)

হাকিমি (ডিফেন্ডার)

থিও হার্নান্দেজ (ডিফেন্ডার)

লুকা মদ্রিচ (মিডফিল্ডার)

বেলিংহ্যাম (মিডফিল্ডার)

ডি ব্রুইনা (মিডফিল্ডার)

কিলিয়ান এমবাপ্পে (ফরোয়ার্ড)

আর্লিং হাল্যান্ড (স্ট্রাইকার)

লিওনেল মেসি (ফরোয়ার্ড)

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply