এই মেট্রো কলকাতার মেট্রো না, এখানে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে: কাদের

|

ওবায়দুল কাদের। ফাইল ছবি।

এখন রিকশায় উঠলেও ২০ টাকা দিতে হয়। আর, এই মেট্রোরেল তো আর কলকাতার মেট্রোরেল না। এখানে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, মালয়েশিয়া, থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ায় এর চেয়ে বেশি ভাড়া। এতে সময় বাঁচবে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মেট্রোরেলের ভাড়া প্রসঙ্গে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বৈশ্বিক অর্থনৈতিক সংকট বিবেচনা করে সরকার আপাতত বড় প্রকল্প গ্রহণ করবে না।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, রংপুরে সিটি নির্বাচনে আমরা পিছিয়ে ছিলাম। আগে থেকেই জানতাম এখানে জাতীয় পার্টি এগিয়েছিলো, আমরা এখানে প্রার্থীকে জেতানোর চেষ্টা করিনি। কীভাবে আওয়ামী লীগের প্রার্থী হারলো, তা খতিয়ে দেখা হবে। এক সপ্তাহের মধ্যে ব্যবস্থা নেয়া হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, সেখানে ইভিএমে ভোট নিয়ে যে প্রশ্ন করেছেন নব নির্বাচিত মেয়র, তাহলে তিনি এতো ভোট পেয়েছেন কীভাবে? সেখানে ভোট প্রদানের গতি কিছুটা কম ছিলো। এটাও একটা অভিজ্ঞতা।

নির্বাচনে ইভিএমের ব্যবহার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে ইভিএম কতোভাগ থাকবে আর কতভাগ থাকবে না, তা ইসির সিদ্ধান্ত। আমরা ইভিএম থাকলেও আছি, না থাকলেও আছি। তবে, আওয়ামী লীগ শতভাগ ইভিএম চায়।

তিনি বলেন, ‘খেলা হবে’ এই কথা বলা হয়েছে জাতীয় নির্বাচনের ক্ষেত্রে। এটা স্থানীয় সরকার নির্বাচন নিয়ে করা মন্তব্য নয়।

চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মাহিয়া মাহি আওয়ামী লীগের ফর্ম কিনতে পারে। প্রধানমন্ত্রীর সাথে এ ব্যাপারে আলোচনা করেছি। তিনি বলেছেন, তার পরিবার আওয়ামী লীগের, তাকে ফর্ম কিনতে বলেছে। নমিনেশনের বিষয়টা পরে বিবেচনা করা হবে।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির গণমিছিলের কারণে আওয়ামী লীগের সতর্ক প্রহরা থাকবে। আওয়ামী লীগ তো বসে বসে ললিপপ খাবে না। কেন্দ্রীয় কমিটির বাকি সদস্যদের নাম ২-১ দিনের মধ্যে ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply