মাশরাফী-মুশফিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়রাই সিলেট স্ট্রাইকার্সের মূল শক্তি

|

ছবি: সংগৃহীত

নাম পরিবর্তনের ডাবল হ্যাটট্রিক করে বিপিএলে অংশ নিচ্ছে সিলেট। ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের ফ্র্যাঞ্চাইজিতে এবার নতুনভাবে তারা আত্মপ্রকাশ করেছে ‘সিলেট স্ট্রাইকার্স’ নামে। দলটির আইকন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আছেন মুশফিকও। তাই তো টুর্নামেন্টে সিলেটের বড় শক্তি অভিজ্ঞতা।

বিপিএলের শেষ আট আসরে সবচেয়ে বেশি মালিকানা ও ফ্র্যাঞ্চাইজির নাম বদল হয়েছে সিলেটের ক্ষেত্রে। মোট পাঁচবার বদল হয়েছে দলটির নাম। এবার ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের হাত ধরে ষষ্ঠ মালিক পেয়ে আত্মপ্রকাশ করেছে সিলেট স্ট্রাইকার্স।

সরাসির চুক্তিতে মাশরাফী বিন মোর্ত্তজা’কে দলে টেনে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসে সিলেট। দল গঠনে সবসময়ে পিছিয়ে পরা দলটি এবার বদল এনেছে শুরু থেকেই। খেলা শুরুর প্রায় দু’মাস আগে বেশকিছু তারকা ক্রিকেটারসহ কোচিং স্টাফদের নিশ্চিত করে ফ্র্যাঞ্চাইজিটি।

ছবি: সংগৃহীত

প্লেয়ার্স ড্রাফট থেকে অভিজ্ঞ মুশফিকুর রহিমকে টেনেছে সিলেট স্ট্রাইকার্স। বোলিং অ্যাটাকে রুবেল হোসেন-নাবিল সামাদের পাশাপাশি স্পিন ঘূর্ণিতে প্রতিপক্ষ ব্যাটারদের পরীক্ষা নেবেন নাজমুল অপু। আছেন তরুণ আকবর আলি, তৌহিদ হৃদয় ও রেজাউর রাজারা।

বিদেশি ক্রিকেটারের কোটায় নিশ্চিত হয়েছেন পাকিস্তানের মোহাম্মদ আমির ও হারিস। শ্রীলঙ্কা থেকে আনা হয়েছে অভিজ্ঞ থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা’কে। আর নেদারল্যান্ডস থেকে সিলেট স্ট্রাইকার্সের জার্সি গায়ে মাঠ কাপাতে প্রস্তুত কলিন অ্যাকারম্যান। দেশি-বিদেশি ক্রিকেটারদের সমন্বয়ে ব্যালেন্সড টিম তৈরি করে প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত দুইটি পাতা একটি কুড়ির শহর।

কোচিং স্টাফেও দেশিদের প্রাধান্য। প্রধান কোচ রাজিন সালেহ। সৈয়দ রাসেল সামলাবেন বোলিং কৌশল। আর ব্যাটিং কোচ হিসেবে থাকছেন ঘরোয়া ক্রিকেটের আরো এক পরীক্ষিত নাম তুষার ইমরান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply