শেষ মুহূর্তে চমক খুলনা টাইগার্সের

|

নতুন বছরের শুরুতেই মাঠে গড়াতে যাচ্ছে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিপিএল। শেষ সময়ে এসেও ঘর গোছাতে ব্যস্ত দলগুলো। আর ঠিক শেষ মুহূর্তে এসে তিন বিদেশি ক্রিকেটার দলে ভিড়িয়ে চমক দেখিয়েছে খুলনা টাইগার্স। পাকিস্তানি দুই ক্রিকেটার ফখর জামান ও শারজিল খানের সাথে দলে নেয়া হয়েছে আইরিশ ক্রিকেটার এন্ড্রু বালবির্নিকেও।

গত বিপিএলে ঢাকার হয়ে বিধ্বংসী পারফর্ম করা তামিম ইকবালকে দলে নিয়েছে খুলনা টাইগার্স। সেই সাথে একঝাঁক দেশি-বিদেশি তরুণ ও অভিজ্ঞ ক্রিকেটারদের ভিড়িয়ে প্রতিপক্ষকে শক্ত চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত খুলনা।

এদিকে, লম্বা সময় ধরেই জাতীয় দলের দুয়ারটা বন্ধ আছে শারজিলের সামনে। তবে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরমার তিনি। প্রথবারের মতো বিপিএলের মঞ্চে দেখা যাবে এই বাঁ-হাতি ব্যাটারকে। সেই সাথে দ্বিতীয়বারের মতো দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে দেখা যাবে ফখর জামানকে। প্রথবারের মতো মাঠ মাতাতে প্রস্তুতি নিচ্ছেন এন্ড্রু বালবির্নিও।

এই তিনজন ছাড়াও খুলনা টাইগার্সের বিদেশি তালিকাটা বেশ লম্বা। অভিজ্ঞ ওয়াহাব রিয়াজ, নাসিম শাহ ও আজম খান আছেন স্কোয়াডে। পাশাপাশি খুলনার জার্সিতে মাঠ মাতাবেন অভিস্কা ফার্নান্দো, দাসুন শানাকা ও পল ম্যাকেরনরা। এছাড়া আছেন সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মুনিম শাহরিয়ার, সাব্বির রহমানের মতো ক্রিকেটাররা।

দেশি-বিদেশি ক্রিকেটারদের সমন্বয়ে গড়ে ওঠা খুলনা টাইগার্সের কোচিং স্টাফেও রয়েছে সেই ছাপ। প্রধান কোচ হিসেবে দলের দায়িত্ব সামলাবেন খালেদ মাহমুদ সুজন। তার সহকারি হিসেবে থাকছেন মারিও ভিলাভারেন। আর পেস বোলিং কোচ হিসেবে থাকছে তালহা জুবায়েরের নাম।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply