রাশফোর্ডের গোলে কষ্টার্জিত জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড

|

ছবি: সংগৃহীত

ওলভসের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বদলি হিসেবে নামা মার্কোস রাশফোর্ডের একমাত্র গোলে বিশ্বকাপ বিরতির পর টানা দ্বিতীয় জয় পেয়েছে এরিক টেন হ্যাগের শীষ্যরা। এই জয়ে ফলে, ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চারে উঠে এসেছে রেড ডেভিলরা।

ওলভসের মলিনাক্স স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে দু’দল। ওলভস শুরু থেকে কাউন্টার অ্যাটাকে কয়েকটি সহজ সুযোগ পেলেও রক্ষণভাগের দুর্বলতায় গোলের দেখা পায়নি স্বাগতিকরা। অন্যদিকে, ম্যাচের ১৬ মিনিটে দলকে এগিয়ে নিয়ে যেতে পারতেন ম্যানইউর তরুণ তুর্কি গার্নাচো। ওলভসের গোলরক্ষককে ফাঁকা পেয়েও বল জালে জড়াতে পারেননি এই আর্জেন্টাইন।

ম্যাচের ৩৬ মিনিটে আবারও সহজ সুযোগ পেয়ে বসে রেড ডেভিলরা। এবারে গোল করতে ব্যর্থ হন মার্শিয়াল ও এন্টনি। লুক শয়ের ক্রস থেকে প্রথমে হেড দিতে পারেননি মার্শিয়াল, ফিরতি বল পেয়েও শিশুসুলভ মিস করেন ব্রাজিলিয়ান নতুন সেনসেশান এন্টনি। প্রথমার্ধে গোলশূণ্য ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে উইঙ্গার গার্নাচোকে বসিয়ে বদলি খেলয়াড় হিসেবে মাঠে নামেন ফরোয়ার্ড মার্কোস রাশফোর্ড। ম্যাচের ৫৮ মিনিটে ফ্রী-কিক পায় ওলভস। পর্তুগিজ মিডফিল্ডার নেভেসের দুর্দান্ত বাঁকানো ফ্রী-কিকটি ঠেকিয়ে দেন রেড ডেভিল গোলরক্ষক ডি হেয়া। ম্যাচের ৭৬ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে দুর্দান্ত গোল করেন রাশফোর্ড।

ম্যাচের ৮৬ মিনিটে আবারও গোল করেন রাশফোর্ড তবে, ভিএআরের বাধায় কাঁটা পরে তার গোলটি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে টেন হ্যাগের শীষ্যরা। এই জয়ে ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৪র্থ স্থানে উঠে এসেছে ম্যানইউ। সেই সাথে চ্যাম্পিয়ানস লিগ খেলার আশা বাঁচিয়ে রেখেছে টেন হ্যাগের শীষ্যরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply