ক্রিকেট বোর্ডের টাকা এতো থাকতেও বিপিএলে ডিআরএস না থাকায় হতাশ সালাহউদ্দিন

|

ছবি: সংগৃহীত

আর মাত্র ৫ দিন পরই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে, বর্তমান সময়ের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের নানা গ্ল্যামারের ছোঁয়া থেকে বিপিএল বঞ্চিত অনেক দিন ধরেই এবারের বিপিএলেও এলিমিনেটরের আগে দেখা যাবে না ডিআরএস। ফাইনালসহ মোট চার ম্যাচে ব্যবহার হবে এই প্রযুক্তি। বিপিএলের শুরুর দিকে ডিআরএস না থাকায় হতাশা প্রকাশ করেছেন চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স-র কোচ মোহাম্মদ সালাহউদ্দিন। তিনি বলেন, বিসিবি’র এত টাকা, কিন্তু ডিআরএস আনার সামর্থ্য নেই। সেই সাথে বিদেশি ক্রিকেটারদের সার্ভিস নিয়ে অনিশ্চয়তা ভোগাবে বলে দাবি তার।

৭ দলের মধ্যে মিরপুরে সবার আগে বর্তমান চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিনবার শিরোপা জিতেও, দলটা সাফল্যের জন্য কতটা ক্ষুধার্ত সেটা পরিষ্কার বোঝা যায় তাদের কঠোর অনুশীলনের মনোভাব দেখে। পেছন থেকে শুরু করেও বার বার চমক দেখায় দলটা। যার মূল কারিগার মোহাম্মদ সালাহউদ্দিন।

মিরপুর প্রাকটিস মাঠে দেয়া এক সাক্ষাৎকারে কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ সালাহউদ্দিন বলেন, এত বড় একটা টুর্নামেন্ট, ডিআরএস না থাকলে আমাদের তো মন খারাপ হবেই, স্বাভাবিক। যে কোনো একটা সিদ্ধান্তের জন্য হয়তো আপনি পুরো টুর্নামেন্ট হেরে যেতে পারেন। আমার মনে হয়, আপনারা (বোর্ড) যেহেতু অনেক সময় পেয়েছিলেন, আপনাদের তো বোর্ডের এখন অনেক টাকা, আমার কাছে মনে হয় এত বড় একটা টুর্নামেন্টে অবশ্যই ডিআরএস থাকা উচিত। টাকার তো অভাব নেই।

সালাহউদ্দিন আরও বলেন, এখানে মাত্র ৭টা দল। দ্বিতীয় হওয়ার কোনো সুযোগ নেই। আপনাকে এক নম্বর হওয়ার জন্যই নামতে হবে। এজন্য আমার দলের প্রতিটা সদস্য, সবার চিন্তাভাবনা একইরকম থাকে। যদি সবার চিন্তা একইরকম হয় তাহলে কাজ করাটাও অনেক সহজ হয়।

একই সাথে তিনটা টি২০ লিগ শুরু হবে বলেই চিন্তা বিদেশিদের নিয়ে। সেই সাথে টুর্নামেন্টের শুরুতে ডিআরএস না থাকায় হতাশ প্রকাশ করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই কোচ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply