সোনাদিয়া দ্বীপে অনুমতি ছাড়া পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ

|

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর সোনাদিয়া দ্বীপে বহিরাগত পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার (১ জানুয়ারি) মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী তার ব্যক্তিগত ফেসবুক ওয়ালে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। তাতে বলা হয়, ২০২৩ এর পহেলা জানুয়ারি হতে মহেশখালী থানার অন্তর্গত সোনাদিয়া দ্বীপে প্রশাসনের অনুমতি ছাড়া এবং স্থানীয় জনসাধারণ ব্যতীত কোনো বহিরাগত পর্যটক উক্ত দ্বীপে রাত্রিকালীন অবস্থান করিতে পারিবেন না। যদি কেহ আদেশ অমান্য করে স্থানীয় জনসাধারণের মধ্যে বহিরাগত কোনো পর্যটককে বাণিজ্যিক উদ্দেশ্যে রাত্রিকালীন অবস্থান করার জন্য সুযোগ করে দেন এবং যারা অবস্থান করবেন উভয়ই আইনের আওতায় আসবেন। পর্যটকদের উদ্দেশে রাত্রিকালীন অবস্থান করার জন্য যারা ইতোমধ্যে প্যাকেজ ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন তাদেরকে দ্রুত বিজ্ঞপ্তিগুলো তুলে ফেলার জন্য জানানো যাচ্ছে। বিকেল চারটার আগে বহিরাগত সবাইকে দ্বীপ এলাকা ত্যাগ করতে হবে।

অনিরাপদ হওয়ায় সোনাদিয়া দ্বীপে পর্যটকদের রাত্রিযাপন আগে থেকেই নিষিদ্ধ ছিল বলে জানা যায়। কিন্তু সম্প্রতি আইন অমান্য করে দ্বীপে রাতে অবস্থান করেন অনেকে। দ্বীপটি মূলত দুর্গম, সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো ফাঁড়ি নেই। আইনশৃঙ্খলা রক্ষাসহ পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে ওসি নিষেধাজ্ঞার বিষয়টি স্থানীয় ব্যক্তিদের জানিয়ে দিয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply