আমি আমার বাবা ও ভাইকে ফেরত পেতে চাই: প্রিন্স হ্যারি

|

রহস্য, বিতর্ক আর জল্পনা যেনো পিছুই ছাড়ে না ব্রিটিশ রাজপরিবারের। সম্প্রতি প্রিন্স হ্যারির একটি সাক্ষাৎকার নিয়ে ফের আলোচনার শীর্ষে ব্রিটিশ রাজপরিবার। সিবিএস এবং আইটিভি নামে দুটি টেলিভিশন চ্যানেলে আগামী ৮ জানুয়ারি সম্প্রচারিত হবে সাক্ষাৎকারটি। সাক্ষাৎকারের পৃথক দুটি ট্রেলার প্রকাশ করেছে এই টেলিভিশন দুটি। আর তা নিয়েই শুরু হয়েছে তুমুল আলোচনা। খবর বিবিসির।

আইটিভিকে দেয়া সাক্ষাৎকারের ট্রেলারে প্রিন্স হ্যারিকে বলতে শোনা যায়, আমি আমার বাবাকে ফিরে পেতে চাই, আমি আমার ভাইকে পেতে চাই। তবে বিষয়টি মিটমাট করার কোনো ইচ্ছেই তারা প্রকাশ করেনি।

প্রিন্স আরও বলেন, আমাদের পারিবারিক নীতি হলো কখনো অভিযোগ করা যাবে না, কখনো ব্যাখ্যা দেয়া যাবে না। এটা শুধুমাত্রই একটা নীতিমালা।

এ সময় সাংবাদিকদের ওপরও অসন্তোষ প্রকাশ করেন ডিউক অব সাসেক্স। বলেন, বাকিংহাম প্যালেসে নিয়ে সাংবাদিকদের আপ্যায়ন করে খাওয়ানো হয় কিংবা তাদের সাথে কথোপকথন হয়। এরপর রীতিমতো রাজপরিবার থেকে বলে দেয়া বা শিখিয়ে দেয়া তথ্যগুলোই সংবাদমাধ্যমে ছাপে। অথচ শিরোনামে তারা দাবি করে, রাজপরিবারের মন্তব্য পাওয়ার জন্য নিজেরাই তথ্য সংগ্রহের জন্য তারা বাকিংহাম প্যালেসে পৌঁছেছে। অথচ আসল কাহিনী হলো, সবই বাকিংহাম প্যালেসের মন্তব্য।

তবে প্রিন্স হ্যারির ক্ষেত্রে এমনটি করেনি রাজপরিবার। নিজে প্রতারিত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, গত ছয় বছর ধরে আমাকে বলা হচ্ছে, তোমাকে রক্ষা করার জন্য আমরা কোনো মন্তব্য করতে পারবো না। অথচ অন্যদের ক্ষেত্রে তারাই সাংবাদিকদের সীমাবদ্ধ কিছু তথ্য দিচ্ছে, অন্যদের ক্ষেত্রে সেটা করেছে। ফলে তাদের এই নীরবতাই হলো প্রতারণা।

সাক্ষাৎকার নিয়ে দ্বিতীয় ট্রেলারে প্রিন্স হ্যারিকে বলতে শোনা যায়, এটা একটা পরিবারের থেকেও একটা প্রতিষ্ঠানের মতো। তাই আবারও পুরোপুরিভাবে রাজপরিবারে ফিরে গিয়ে আমি কোনো প্রতিষ্ঠানের সাথে যুক্ত হতে চাই না। আমি একটা পরিবার চাই, প্রতিষ্ঠান নয়।

অন্যদিকে, আইটিভির প্রকাশিত সংক্ষিপ্ত ট্রেলারে প্রিন্স হ্যারিকে বলতে শোনা যায়, তথ্য ফাঁস নিয়ে বরাবরই আমাকে আর আমার স্ত্রীকে দোষারোপ করা হয়। তারা কোনোভাবে আমাদের ভিলেন বানিয়ে রাখাকেই ভালো বলে মনে করছে।

আইটিভির সাক্ষাৎকারে প্রিন্স হ্যারির ব্যক্তিজীবন বিশেষ করে প্রিন্সেস ডায়ানার মৃত্যু নিয়ে উঠে এসেছে বিস্তর তথ্য। সংবাদমাধ্যমটির দাবি, সাক্ষাৎকারের মাধ্যমে তারা এমন কিছু তথ্য বের করে আনতে পেরেছে, যা আগে কখনো সামনে আসেনি। ফলে প্রিন্স হ্যারি রাজপরিবার নিয়ে কী বিস্ফোরক তথ্য দিলেন, তা জানা যাবে আগামী ৮ জানুয়ারি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply