গুজরাটে সিনেমা হলে ঢুকে পাঠান ছবির হোল্ডিং ভাঙচুর কট্টোর হিন্দুত্ববাদীদের (ভিডিও)

|

শাহরুখ খান ও দীপিকা পাডুকনের পাঠান ছবি নিয়ে বিতর্ক আরও দানা বেঁধে উঠছে। এরই জেরে গুজরাটের একটি সিনেমা হলে পাঠান সিনেমার বড় হোল্ডিংয়ে ভাঙচুর চালিয়েছে কট্টর হিন্দুত্ববাদী দল বজরং। একই সাথে সিনেমা হল কর্তৃপক্ষকে রীতিমতো হুমকি দিয়ে গেছে তারা। খবর আনন্দবাজার পত্রিকার।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, জয় শ্রী রাম স্লোগান তুলে দীপিকা-শাহরুখের ছবির বড় কাটিং ও হোল্ডিংয়ে ভাঙচুর চালাচ্ছে তারা। তাদের প্রত্যেকের গলায় ছিল গেরুয়া রঙের উত্তরীয়। তাদের বাধা দেয়ার চেষ্টা করা হলেও কোনো লাভ হয় না।

জানা গেছে, সিনেমা হলের কর্তৃপক্ষকে হুমকি দিয়েছে ওই দলটি। বলা হয়েছে, এই হলে শাহরুখ-দীপিকার ছবির দেখানো যাবে না। তেমন হলে বাজরং দলের আসল রূপ দেখতে পাবে তারা।

প্রসঙ্গত, পাঠানের এর প্রথম গান মুক্তির পর থেকেই বিতর্ক শুরু হয়। ছবির একটি গানে দীপিকাকে গেরুয়া রঙের বিকিনি পরতে দেখা যায়। আর সেখান থেকেই শুরু বিতর্ক।

প্রথমে ছবি বয়কটের ডাক দেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। সেই আগুন ধীরে ধীরে ছড়িয়ে পড়েছে দেশটির বিভিন্ন রাজ্যে। এই ছবির প্রতিবাদে রাস্তায় নামেন অযোধ্যার তপস্বী ছাবনীর সাধুরাও। শাহরুখ খানকে জীবন্ত দগ্ধ করার হুমকিও দেন সেখানকার পরমহংস আচার্য। সম্প্রতি শাহরুখের পরলৌকিক ক্রিয়াও করেন তারা। শাহরুখের পোস্টার দিয়ে হয় গোটা শেষকৃত্যের আচার-অনুষ্ঠান।

এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই আগামী ১০ জানুয়ারি মুক্তি পাচ্ছে পাঠানের ট্রেলার। এরপর পরিস্থিতি কোন দিকে যায়, সেটিই দেখার।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply