ভোলায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ি ও থ্রি পিস জব্দ

|

ভোলা প্রতিনিধি :

ভোলার মেঘনা নদীতে একটি ফিশিংবোর্ড থেকে বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় শাড়ি, থ্রি পিস ও মেডিকেল সামগ্রী জব্দ করেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। ফিশিংবোর্ড থেকে ১৭ হাজার ৮২৪ পিস শাড়ি, ১৬৬ পিস থ্রি পিস ও ৬ হাজার ৪৪২ পিস মেডিকেল আইটেম জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা বলে জানিয়েছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুর ২টার দিকে ভোলার খেয়াঘাট এলাকায় কোস্টগার্ড দক্ষিণ জোনের কার্যালয়ে এসব তথ্য জানান স্টাফ অফিসার অপারেশন লে. এম মমিনুল ইসলাম।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোলার সদর উপজেলার তুলাতুলি সংলগ্ন মেঘনা নদীতে গত ৩ জানুয়ারি সোমবার ভোরের দিকে সন্দেহজনকভাবে এফ.বি আবিদ নামে একটি ফিশিংবোর্ড থামার সংকেত দেয়া হলে বোর্ডটি না থেমে দ্রুত পালিয়ে যাওয়া চেষ্টা করে। পরে কোস্টগার্ড বোর্ডটিকে গতিরোধ করার জন্য ৪ রাউন্ড ফাঁকা গুলি করলে জড়িতরা বোর্ডটিকে চরে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর বোর্ডটিতে তল্লাশি চালিয়ে ওই শাড়ি, থ্রি পিস ও মেডিকেল আইটেম জব্দ করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত শাড়ি, থ্রি পিস, মেডিকেল আইটেম ও ফিশিংবোর্ড আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ভোলা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও এর সাথে জড়িত সাতক্ষীরার মো. হাফিজুর রহমান মিন্টু, মো. ছিদ্দিক মোড়ল, মো. রজিউল ইসলাম রনি ও পটুয়াখালীর আরিফ জমাতদারের বিরুদ্ধে মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply