‘খেলোয়াড়দের চিনতে হয় গুগল সার্চ করে’, বিপিএল নিয়ে আগ্রহ নেই দর্শকের

|

ফাইল ছবি

বিপিএল নিয়ে আগ্রহ কমেছে দেশের ক্রিকেট ভক্ত-সমর্থকদের মাঝে। পক্ষান্তরে টুর্নামেন্ট নিয়ে আছে চাপা ক্ষোভ। অনেকেই জানেন না খেলতে আসা বিদেশি তারকাদের নাম। তাই, দর্শকরা বিপিএলকে পিছিয়ে রাখছেন অন্য দেশের ফ্রাঞ্চাইজি লিগের থেকেও। এ দুরবস্থার জন্য বিসিবির অব্যবস্থাপনাকে দায়ী করছেন সমর্থকরা।

এক, দুই, তিন করে নবম আসরে বিপিএল। শুরুর দিকে দর্শকদের কাছে জনপ্রিয়তা পেলেও সময়ের ব্যবধানে সে জৌলুশ হারিয়েছে অনেকটাই। তবে প্রশ্ন হচ্ছে, জৌলুস কী আদৌ ছিল? ধারাবাহিকতার অভাব, বারবার ফ্র্যাঞ্চাইজি পরিবর্তন, প্রয়োজনীয় উন্নত প্রযুক্তির ঘাটতি, অনুশীলন মাঠের সংকটসহ প্রায় প্রতিটি ক্ষেত্র নিয়েই আছে আলোচনা-সমালোচনা আর বিতর্ক।

সমর্থকদের অনেকেই জানেনই না বিপিএলে খেলতে আসা বিদেশি খেলোয়াড়দের নাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে দাঁড়িয়ে এক ক্রিকেটভক্ত বেশ আক্ষেপের সুরেই বললেন, আমাদের অনাগ্রহের মূল কারণ হচ্ছে মানসম্মত বিদেশি খেলোয়াড়ের অভাব। এমন সব প্লেয়ারকে আনা হয় যাদের সম্পর্কে গুগল সার্চ করে জানতে হয়।

টিএসসি এলাকার আরেক ক্রিকেটভক্ত বললেন, এতোটা দায়সারাভাবে টুর্নামেন্ট পরিচালনা বোধহয় নজিরবিহীন। তাদের চেষ্টাই থাকে যতোটা কম দামে পারে খেলোয়াড়দের কেনার। স্পন্সর তারা পায় ঠিকই কিন্তু এ থেকে তারা শুধু নিজেদের লাভটা তোলায়ই ব্যস্ত থাকে। মানের দিক থেকে বলতে গেলে টি-টেন, সিপিএল, পিএসএলের থেকেও নিম্নমানের এই টুর্নামেন্ট। আমরা মানের কোনো উন্নতি করছি না।

প্রসঙ্গত, বিপিএল নিয়ে আগ্রহ কমেছে সমর্থকদের মাঝে। অনেকের মতে, বিপিএলের অবস্থান অনেক দেশের ঘরোয়া লিগের চেয়েও পিছিয়ে। টুর্নামেন্টের বাকি এখনও পুরোটা পথ। এ সমালোচনার শেষ কোথায়, সেটিই এখন দেখার অপেক্ষা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply