সহজ জয় দিয়ে আসর শুরু করলো ঢাকা ডোমিনেটরস

|

ছবি: সংগৃহীত

নাসির হোসেনের অলরাউন্ড নৈপুন্য খুলনা টাইগার্সকে ৬ উইকেটে হারিয়ে এবারের বিপিএল শুরু করলো ঢাকা ডোমিনেটরস। খুলনা টাইগার্সের করা ৮ উইকেটে ১১৩ রানের জবাবে ৪ উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতে লক্ষ্যে পৌছে যায় নাসির হোসেনের দল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে খুলনার ব্যাটাররা। তামিম ইকবাল ৮, সারজিল খান ৭ আর মুনিম শাহরিয়ার ৪ রান করে আউট হলে ২৮ রানে ৩ উইকেট হারিয়ে বসে তারা।
এরপর আজম খান আর খুলনার অধিনায়ক ইয়াসির রাব্বি প্রতিরোধের চেষ্টা করলেও বড় জুটি গড়তে পারেননি। ১৮ রান করে ফেরেন আজম আর রাব্বির ব্যাট থেকে আসে ২৪ রান। লোয়ার মিডল অর্ডারে সাইফউদ্দিনের ধীরগতির ১৯, সাব্বির রহমানের অপরাজিত ১১ রানে তিন অংকের ঘরে পৌছায় খুলনা। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১১৩ রানে থামে তাদের ইনিংস। ঢাকার হয়ে আল-আমিন নিয়েছেন ৪ উইকেট। দুটি করে উইকেট নেন আরাফাত সানি আর নাসির হোসেন।

১১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ক্রিজ ছাড়েন আহমেদ শেহজাদ। তবে দিলশান মুনাভিরার সাথে সৌম্য সরকারের জুটি দলের জয়ের ভিত অনেকটাই শক্ত করে দেয়। দলীয় ৪৭ রানে সৌম্য ১৬ রান করে ফেরেন ওয়াহাব রিয়াজের বলে। ৩ রান পর মুনাভিরাকে সাইফউদ্দিন ফেরালে কিছুটা চাপে পড়ে ঢাকা।

দলীয় ৬৬ রানে মোহাম্মদ মিথুনকে আউট করে খুলনাকে কিছুটা আশা দেখান ভ্যান মিকরেন। কিন্তু অধিনায়ক নাসিরের দৃঢ়তায় কোন অঘটন ঘটে নি। মাঝে উসমান ঘানি ১৪ করে আউট হলেও এর প্রভাব পড়েনি দলের জয়ে।
বল হাতে দুই উইকেট নেবার পর ৩৬ বলে ৩৬ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নাসির। ১৯ ওভার ১ বলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে দলের জয় নিশ্চিত করে ঢাকা ডোমিনেটরস।

/এএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply