নিলামে উঠছে প্রিন্সেস ডায়ানার বেগুনি গাউন

|

মৃত্যুর পরও জনপ্রিয়তায় সামান্য বিচ্যুতি ঘটেনি প্রিন্সেস ডায়ানার। এরই জেরে তার ব্যবহৃত বিভিন্ন বস্তু সম্পর্কে মানুষের আগ্রহেরও কমতি নেই। সেই ধারাবাহিকতায় ডায়ানার মৃত্যুর ২৫ বছর পর নিলামে উঠছে তার ব্যবহৃত একটি পোশাক। খবর সিএনএন এর।

জানা গেছে, চলতি মাসের ২৭ জানুয়ারি নিউ ইয়র্কের ‘সোথেবিস’এ অনুষ্ঠিত হবে এই নিলাম। সিল্ক এবং মখমলের সমন্বয়ে স্ট্র্যাপলেস এই বল গাউনটি ডায়ানার বিখ্যাত সব পোশাকগুলোর তুলনায় তেমন পরিচিত ও জনপ্রিয় নয়। তবে এই পোশাকটির ঐতিহাসিক তাৎপর্যও কিছু কম নয়।

ডায়ানা এই গাউনটি প্রথম পরেছিলেন ১৯৯১ সালে তার একটি রাজকীয় পোর্টেট আঁকার জন্য। তারপর ১৯৯৭ সালে ডায়ানার মৃত্যুর কিছু দিন আগে একটি বিখ্যাত মাসিক পত্রিকা ‘ভ্যানিটি ফেয়ার’ এ এই বেগুনি গাউনটি পরেই তার একটি ছবি বের হয়।

পোশাকটির আনুমানিক মূল্য ধরা হয়েছে ৮০ হাজার ডলার থেকে ১ লক্ষ ২০ হাজার ডলারের মধ্যে। এর আগেও ডায়ানার প্রায় ৮০টি পোশাক নিলামে ওঠে। সেখান থেকে আসা বিপুল অর্থ ‘এডস ক্রাইসিস ট্রাস্ট’ এবং ‘রয়্যাল মার্সডেন হাসপাতালের তহবিলে দিয়ে দেয়া হয়। এবারও প্রিন্সেস ডায়ানার এ পোশাক লক্ষাধিক ডলারে বিক্রি হবে বলে আশা প্রকাশ করেছে নিলামকারী সংস্থা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply