কোহলির সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সামনে পাহাড়সম লক্ষ্য

|

ছবি: সংগৃহীত

গোয়াহাটিতে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ভিরাট কোহলির অনবদ্য সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ভারত। কোহলির ৪৫তম সেঞ্চুরির ম্যাচে ৩৭৩ রানে থামে ভারতের ইনিংস।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নামে ভারত। রোহিত শর্মা ও শুভমান গিলের ১৪৩ রানের জুটিতে উড়ন্ত সূচনা পায় ভারত। দু’জনই হাফ সেঞ্চুরি করতে পারলেও তিন অঙ্কের ঘরে যেতে পারেননি কেউই। গিল ৭০ রান করে সাজঘরে ফেরেন। অন্যদিকে, মাত্র ১৭ রানের জন্য ওয়ানডে ক্যারিয়ারে ৩০তম সেঞ্চুরি মিস করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ছবি: সংগৃহীত

এরপরই শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে ৪৭ বলে ফিফটি করেন ভিরাট কোহলি। এরপর সেঞ্চুরি করতে খেলেন মাত্র ৩৩ বল। ৮০ বলে ১০ চার ও ১ ছয়ে রেকর্ড ছোঁয়া ও গড়া সেঞ্চুরি গড়লেন ডানহাতি এই ব্যাটার। ৪৭তম ওভারের প্রথম বলে কাসুন রাজিথাকে চার মেরে এই মাইলফলকের দেখা পান কোহলি। নতুন বছরের প্রথম ম্যাচেই শতক হাঁকালেন তিনি।

তিন অঙ্কের ফিগারে পৌঁছেই ঘরের মাঠে সবচেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরির বিশ্ব রেকর্ডে শচীন টেন্ডুলকারের পাশে বসেন কোহলি। আরেকটি সেঞ্চুরি হলেই ব্যাটিং গ্রেট শচীনকে ছাড়িয়ে যাবেন কোহলি। ১৬৪ ম্যাচ খেলে ঘরের মাঠে ২০ সেঞ্চুরি শচীনের। কোহলি ১০২ ম্যাচ খেলে করেছেন সমানসংখ্যক সেঞ্চুরি।

শেষ পর্যন্ত ৩৭৩ রানে থামে ভারতের ইনিংস। শ্রীলঙ্কার হয়ে রাজিথা নেন ৩টি উইকেট এবং একটি করে উইকেট নেন করুনারাত্নে, শানাকা, ডি সিলভা ও মধুশানাকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply