চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড তেঁতুলিয়ায়

|

পঞ্চগড় প্রতিনিধি:

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের ওপর দিয়ে বয়ে চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। সপ্তাহজুড়ে ঘনকুয়াশা আর হিমশীতল বাতাসের কারণে হাড় কাঁপানো শীত অনুভূত হচ্ছে এ জেলায়। গত কয়েক দিন ধরে এ জেলায় তাপমাত্রা ১১ থেকে ৬ ডিগ্রির ঘরে ওঠানামা করছে। 

শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের মধ্যে এবং চলতি শীত মৌসুমের মধ্যেও সর্বনিম্ন। বিষয়টি নিশ্চিত করেছেন তেঁতুলিয়া আবহাওয়া অফিস আবহাওয়া পর্যেবক্ষক মো.রোকনুজ্জামান রোকন৷ 

দিনভর মিষ্টি রোদে কিছুটা স্বস্তি পেলেও সূর্যের যে আলো তার তেমন উত্তাপ ছড়াচ্ছে না ৷ ফলে কনকনে শীতে খেটে খাওয়া, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা চরম ভোগান্তিতে পড়েছেন। সন্ধ্যা থেকে পর দিন সকাল পর্য়ন্ত সড়কে যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। 

 তেঁতুলিয়া আবহাওয়া অফিস আবহাওয়া পর্যেবক্ষক মো. রোকনুজ্জামান রোকন বলেন, শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা সারা দেশের মধ্যে এবং চলতি শীত মৌসুমের মধ্যেও সর্বনিম্ন। যা গতকাল তাপমাত্রা ছিল ৮.৩ ডিগ্রি সেলসিয়াস।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply