ফাইনালে আর্জেন্টিনার ‘আপত্তিকর আচরণ’ নিয়ে ফিফার তদন্ত

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে আর্জেন্টিনা ‘আপত্তিকর আচরণ’ করেছে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে তদন্ত শুরু করেছে ফিফা। খবর গোল ডটকমের।

লা ব্লুজদের বিরুদ্ধে ফাইনালে কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে পেনাল্টি শুটআউটে জয় পায় আর্জেন্টিনা। সেই টাইব্রেকারের নায়ক আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের বিরুদ্ধেই উঠেছে আচরণগত কিছু ইস্যু। আলবিসেলেস্তেদের ড্রেসিংরুমে বিশ্বকাপ জয়ের উদযাপনে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে কটাক্ষ করেছেন বলে এমি মার্টিনেজের বিরুদ্ধে উঠে অভিযোগ। বলা হয়, উদযাপনে হঠাৎ এমি বলে ওঠেন, এক মিনিটের নীরবতা এমবাপ্পের জন্য, যিনি মারা গেছেন!

ছবি: সংগৃহীত

এখানেই শেষ নয়। বুয়েনস আইরেসে বিজয় র‍্যালিতে কিলিয়ান এমবাপ্পের একটি পুতুল নিয়ে আপত্তিকর অঙ্গভঙ্গির অভিযোগও ওঠে ৩০ বছর বয়সী এমি মার্টিনেজের বিরুদ্ধে।

ফিফা একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, ফিফার শৃঙ্খলা কমিটি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে কিছু আচরণবিধির সম্ভাব্য লঙ্ঘনের ব্যাপারে তদন্ত শুরু করেছে। ফিফার আচরণবিধির ১১ নং (আপত্তিকর আচরণ এবং ফেয়ার প্লে নীতির লঙ্ঘন) এবং ১২ নং অনুচ্ছেদের (খেলোয়াড় ও কর্মকর্তাদের অসদাচরণ) লঙ্ঘন হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: ফিফা দ্য বেস্ট পুরস্কার: যে কারণে এগিয়ে মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply