আফিফ-রাসুলির ব্যাটে ঢাকার বিপক্ষে চট্টগ্রামের ৮ উইকেটের জয়

|

আফিফ হোসেন। ছবি: সংগৃহীত

ঘরের মাটিতে ৮ উইকেটের স্বস্তির জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকা ডমিনেটর্সের দেয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফিফ-রাসুলির শতোর্ধ্ব রানের জুটিতে ১৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে সাগরিকার দল।

চট্টগ্রামের জন্য লক্ষ্যটা ছিলো ১৫৯। প্রথম বলে ভয় ধরিয়ে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেটের পতন ঘটান তাসকিন। আল আমিন আউট হলে জুটি বাধেন আফিফ হোসেন ও উসমান খান। উসমানকে ফিরিয়ে ৫৫ রানের জুটি ভাঙেন আরাফাত সানি। ব্যাট করতে নামেন দারভিশ রাসুলি। প্রথম দিকে খুব একটা সুবিধা করতে পারছিলেন না এই ডানহাতি ব্যাটার। তবে দুর্দান্ত ব্যাটিংয়ে এর প্রভাব দলকে টের পেতে দেননি আফিফ। পরবর্তীতে হাত খুলে খেলতে থাকেন রাসুলিও। শেষ পর্যন্ত এই জুটিকে আর ভাঙতে পারেনি ঢাকা ডমিনেটর্সের বোলাররা। আফিফ-রাসুলির ৬৩ বলে অনবদ্য ১০৩ রানের জুটিতে ৮ উইকেটের জয়ে অবশেষে হাসি ফোটে চট্টলা বাসির মুখে। ৫২ বলে ৬৯ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন আফিফ হোসেন। অন্যদিকে, ৩৩ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন রাসুলি।

এর আগে, টস জিতে আসরে প্রথমবারের মতো ব্যাটিং নেয়া ঢাকা পায় বড় শুরু। এরপরই স্পিন দিয়ে ঢাকার ব্যাটারদের চেপে ধরেন নিহাদুজ্জামান-শুভাগতরা। উসমান ঘানির ৪৭ রানের পর নাসির আর আরিফুলের ব্যাটে ১৫৮ রানের পুঁজি পায় ঢাকা। নাসির ৩০ রানে আউট হন। আর, ২৯ রানে অপরাজিত থাকেন আরিফুল হক।

আরও পড়ুন: ‘এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো’; আম্পায়ারিং নিয়ে ফের বিতর্ক

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply