ঢাকা পৌঁছেই পররাষ্ট্রমন্ত্রীর সাথে ডোনাল্ড লু’র বৈঠক

|

ঢাকা পৌঁছেই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সাথে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। শনিবার (১৪ জানুয়ারি) রাতে বিমানবন্দর থেকে সরাসরি পররাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে নৈশভোজে যোগ দেন তিনি। পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাথে অনানুষ্ঠানিক এ বৈঠকে দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিভিন্ন বিষয়ে কথা হয়েছে বলে জানা গেছে।

এর আগে শনিবার রাত সাড়ে আটটার দিকে দিল্লি থেকে ঢাকা পৌঁছান ডোনাল্ড লু। বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা উইংয়ের মহাপরিচালক ও ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস।

রোববার সকালে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত ও বিনিয়োগ উপদেষ্টার সাথে প্রাতঃরাশ বৈঠক করবেন দক্ষিণ ও মধ্য এশিয়ার দায়িত্বে থাকা মার্কিন পররাষ্ট্র দফতরের এই শীর্ষ কর্মকর্তা। পরে শ্রম অধিকার নিয়ে কাজ করা সলিডারিটি সেন্টার পরিদর্শন করবেন তিনি। সেখান থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ ও পররাষ্ট্র সচিবের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন ডোনাল্ড লু।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যাহ্নভোজের পর গণমাধ্যমের সাথে কথা বলবেন তিনি। রোববার রাতে ঢাকা ছাড়ার কথা রয়েছে তার। তার আগে সুশীল সমাজের প্রতিনিধিদের সাথেও সাক্ষাৎ করবেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply