চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

|

চট্টগ্রাম মহানগরেীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর কাজীর দেউরি এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করেন। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে ও গুলি চালায়।

এদিন বিকেলে বিএনপির বিক্ষোভ সমাবেশে দলটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম যখন বক্তব্য দিচ্ছিলেন, তখন নেতাকর্মীদের লাঠিসোটা নিয়ে এগোতে দেখা যায়। আর ইট-পাটকেল ছোড়া শুরু করে। বিপরীত দিক থেকে তখন পুলিশ টিয়ারশেল নিক্ষেপ শুরু করে। এ সময় টিয়ারশেলের ধোঁয়ায় সমাবেশ পণ্ড হয়ে যায়। আর ক্ষতি এড়াতে আশপাশের দোকানপাট বন্ধ হয় যায় এ সময়।

এদিকে, বিএনপির নেতাদের অভিযোগ, মিছিল নিয়ে সমাবেশস্থলে আসার সময় পুলিশ বাধা দেয়। তখন পুলিশের সাথে তর্ক-বিতর্কের এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়।

সংঘর্ষের এক পর্যায়ে কাজীর দেউরি পুলিশ বক্সের সামনে রাখা একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় দলটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। দফায় দফায় এ সংঘর্ষে সড়কে আধা ঘণ্টার মতো যান চলাচল বন্ধ থাকে। এ ঘটনায় এখন পর্যন্ত ১ জনকে আটকের খবর পাওয়া গেছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply