পুলিশের নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ; মহাসড়কে ভাঙচুর-অগ্নিসংযোগ

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে পুলিশের নির্যাতনে রবিউল ইসলাম নামে এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে এলাকাবাসী।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যের বিচারের দাবিতে এ বিক্ষোভ করে।

নিহত রবিউল ইসলাম গাজীপুর মহানগরীর ভোগরা বাইপাস পেয়ারা বাগান এলাকার বাসিন্দা। তিনি একজন সুতার ব্যবসা করতেন।

স্থানীয়রা জানায়, মোবাইলে বিট কয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে শনিবার (১৪ জানুয়ারি) রাতে চারজনকে আটক করে বাসন থানার পুলিশ। পরদিন তিনজনকে ছেড়ে দিলেও রবিউল ইসলামকে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে বাসন থানার একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে। পরে রাতে তারা জানতে পারেন রবিউল মারা গেছেন।

এদিকে সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী লাঠিসোডা নিয়ে প্রথমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। একপর্যায়ে তারা ওই মহাসড়কে তিনটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় এবং বগুড়া বাইপাস মোড়ে ব্যাপক ভাংচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে মহাসড়ক থেকে সরিয়ে দেয় আন্দোলনকারীদের। পরে প্রায় দুই ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

জিএমপির উপ-পুলিশ কমিশনার ইলতুৎমিস জানান, এ সময় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply