একসময় মাতিয়েছেন খেলার মাঠ, এখন বেঁচে থাকার যুদ্ধে ক্রিকেটার শরিফ

|

একসময় আফিফ হোসেন ধ্রুবদের সাথে মাঠ মাতিয়েছেন। খেলার কথা ছিলো যুব বিশ্বকাপ। ক্রিকেট যার ছিলো নেশা। সেই ক্রিকেটেই তাকে দিয়েছেন জীবনের সবচে বড় দুঃসংবাদ। ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন বেঁচে থাকার যুদ্ধে শরিফ ইসলাম। ফিরতে চান আবারও মাঠে। চিকিৎসা আয়োজনে দিশেহারা এই পরিবারটির পাশে দাঁড়িয়েছে বিসিবি। সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন শরিফের চিকিৎসায় যা করতে হয় তাই করবে বোর্ড।

শরিফের ছোট্ট বাড়িতে কালো মেঘ যেন বৃষ্টি হয়ে ঝড়ছে গেল প্রায় দুই বছর। দু’বছর আগে বড় ছেলেকে হারানোর ক্ষত এখনও দগদগে। এখন ছোট ছেলের ক্যান্সর আক্রান্তের খবরে দিশেহারা পরিবারটি।

পাঁচবছর আগে ক্রিকেট খেলতে গিয়েই ব্যথা পেয়েছিলেন শরিফ। ব্যথা চেপে গেছেন তখন। এরপর গেল বছর অক্টোবরে দ্বিতীয় বিভাগ ক্রিকেট খেলতে গিয়েই জ্ঞান হারিয়ে ফেলেন। ডাক্তারি পরীক্ষায় নিশ্চিত হয় শরীরে বাসা বেঁধেছে মরনব্যাধি ক্যান্সার।

এ ব্যাপারে শরিফ ইসলাম বলেন, যখন শুয়ে থাকি তখন ভাবি কবে মাঠে যাবো খেলব। ডাক্তার বলেছেন ইন্ডিয়াতে ট্রিট্মেন্ট করাতে। বাংলাদেশে এটার আসলে ট্রিটমেন্ট নাই। থাকলেও চিকিৎসায় লাগবে অনেক সময়।

তিনি বলেন, মানসিকভাবে শক্ত আছি। স্পোর্টসম্যানরা এমনিতেই শক্ত থাকে। কিন্তু আমার মনে হয়, চিকিৎসাটা হয়ে গেলে আমি সুস্থ হয় যাবো।

একসময় আফিফদের সাথে খেলেছিলেন, খেলার কথা ছিলো ২০১৮ যুব বিশ্বকাপ। এর আগে ১৭/১৮’র জাতীয় যুব-দলে খেলা শরিফের ভবিষ্যতটা এখন অন্ধকার। একে তো ক্যান্সার তার ওপর এই ব্যয়বহুল চিকিৎসা খরচ। তবে শরিফের লড়াই এ সবার আগে এগিয়ে আসেন কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রুত পাল। যমুনা নিউজ থেকে যোগাযোগ করা হয়েছিলো বিসিবি সভাপতির কাছে।

ফোনে নাজমুল হাসান মানসিকভাবে শক্ত থাকার পরামর্শ দিলেন শরিফকে। বললেন, চিকিৎসা নিয়ে দুশ্চিন্তা না করতে। যা ভালো হবে তাই করা হবে।

শরিফের অন্ধকারে এখন যেন আলো হয়ে এই সাহস। দেশের সাথে ভারতে চিকিৎসার বিষয়ে উদ্যোগ নিয়েছে বিসিবি। সেই সাথে আর্থিক অনুদান দিতে নির্দেশনাও দিয়েছেন নাজমুল হাসান। তাই তো আরও একবার ক্রিকেট মাঠে ফেরার স্বপ্নটা দেখতে চান শরিফ। হারার আগে হারতে চান না এই পেসার।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply