কুড়িগ্রামে পাসপোর্ট করতে গিয়ে দুই রোহিঙ্গা আটক

|

স্টাফ করেসপনডেন্ট, কুড়িগ্রাম:

কুড়িগ্রামে পাসপোর্ট করতে গিয়ে দুই নারী রোহিঙ্গা আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে তাদের আটক করে কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন, চট্টগ্রামের রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি ব্লকের খুরশিদা আক্তার (১৯), তার পিতার নাম সৈয়দ আহম্মদ এবং মাতা সৈয়দা খাতুন। অপরজন ২৭ নং ক্যাম্পের ব্লক-৯ এর হাসিনা আক্তার বেবি (১৮)। তার পিতার নাম তৈয়ব আলী, মাতা আরফা বেগম।

এই বিষয়ে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক কবির হোসেন বলেন, হাসিনা আকতার কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের ব্যাপারিপাড়া বালিয়ামারী গ্রামের পিতা-আজিজুল হক, মাতা- নুরনেসা বেগম। আদিজা আক্তার ওরফে খুরশিদা চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর গ্রামের ফয়জার শেখ, মাতা- রাবেয়া খাতুন নামসহ জন্ম নিবন্ধন সনদ দিয়ে পাসপোর্ট করতে আসে। এ সময় তাদের সাথে কথাবার্তায় মনে হয় তারা রোহিঙ্গা। পরে তাদেরকে কুড়িগ্রাম সদর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মোহাম্মদ শাহরিয়ার জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তারা কক্সবাজারের বালুখালি রোহিঙ্গা ক্যাম্প থেকে এসেছেন। সৌদি আরবে যাবার উদ্দেশে তারা অবৈধভাবে জন্ম নিবন্ধন করে পাসপোর্টের জন্য আবেদন করেছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply