বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ স্মার্ট বাংলাদেশ গড়বেন প্রধানমন্ত্রী: পলক

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার ব্যয়কে খরচ না বলে বিনিয়োগ বলতেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ স্মার্ট বাংলাদেশ গড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে নাটোরের দমদমা পাইলট স্কুল ও কলেজ মাঠে সপ্তাহব্যাপী আয়োজিত চলনবিল শিক্ষা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, তরুণ প্রজন্মের মেধা অন্বেষণের মাধ্যমে স্মার্ট নাগরিক তৈরি করা হবে। এই লক্ষ্যে ইংরেজি, গণিত এবং কম্পিউটার কোডিং এন্ড প্রোগ্রামিংয়ের দক্ষতা প্রয়োজন। এর মাধ্যমে সারাবিশ্বের সাথে যোগাযোগ স্থাপিত হবে। দেশের স্মার্ট নাগরিকরা হবেন, বৈশ্বিক নাগরিক।

প্রতিমন্ত্রী আরও বলেন, শিক্ষা একজন মানুষকে দেশকে সর্বোপরি পুরো বিশ্বকে আলোকিত করে। যদি প্রকৃত শিক্ষায় একজন মানুষকে সুশিক্ষিত ও আলোকিত করে গড়ে তুলতে পারা যায়, তার প্রভাব হবে সুদূরপ্রসারী। এর প্রভাব পুরো দেশ এবং বিশ্বে ছড়িয়ে পড়তে পারে। শুধু ব্রিজ কালভার্ট নয়, তার পাশাপাশি আলোকিত মানুষ গড়ে তোলাই চলনবিল শিক্ষা উৎসবের মূল উদ্দেশ্য।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিকবৃন্দ।

৩০ জানুয়ারি পর্যন্ত চলবে এই উৎসব। শিক্ষা উৎসবে ইংলিশ ক্যাম্প, গণিত ক্যাম্প, প্রোগ্রামিং ক্যাম্প, আইসিটি ক্যাম্প ছাড়াও শিক্ষার্থীদের সংবর্ধনা, গুণীজন সংবর্ধনা দেয়া হবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply