মুক্তির আগেই বক্স অফিসে ঝড় তুলেছে ‘পাঠান’; নস্যাৎ সব বিতর্ক!

|

চার বছর পর শাহরুখ খানের কামব্যাক। দর্শক মনে ‘পাঠান’ নিয়ে যে উচ্ছ্বাস থাকার কথা ছিল, তা যেন বিতর্কের জোয়ারে কিছুটা হলেও নির্জীব হয়ে গেছে। অন্তত ছবির টিজার মুক্তির পর প্রতিয়মান হচ্ছিল তেমনটাই। তবে এই ছবির আগাম টিকিট বিক্রি শুরুর পরই সম্পূর্ণভাবে পাল্টে গেছে চিত্র। ছবি মুক্তির আগেই বক্সঅফিসে রীতিমতো ঝড় তুলেছে শাহরুখ-দীপিকার পাঠান। খবর আনন্দবাজার পত্রিকার।

পাঠান ছবির টিজার মুক্তির পর দীপিকার গেরুয়া রঙের বিকিনি নিয়ে কট্টোর হিন্দুত্ববাদী দলগুলো রীতিমতো তাণ্ডব চালাতে থাকে হলগুলোতে। হলে ভাঙচুর এবং ছবি না মুক্তি দেয়ার হুমকিও দিতে থাকে তারা। ছবি বয়কটের আহ্বান আসে। যদিও আজকাল বলিউডে বয়কটের আহ্বান নতুন কোনো বিষয় নয়। তবে পাঠান নিয়ে যেন বয়কটের এই ট্রেন্ড পৌঁছে গিয়েছিল অন্যমাত্রায়। ফলে এই মেগা ছবি নিয়ে বেশ চিন্তায় ছিলেন নির্মাতারা।

একাধিক শঙ্কা মাথায় নিয়েই পাঠানের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে বিতর্কের আগুনের মধ্যেও টিকিট বিক্রির যে হার ছবি মুক্তির আগেই দেখা যাচ্ছে, তা রীতিমতো অবাক করার মতো।

নির্ধারিত সময়ের আগেই শুরু হয়েছে আগাম টিকিট বিক্রি। ১৯ জানুয়ারি রাতে পাওয়া পরিসংখ্যান মোতাবেক, এখন পর্যন্ত ১ লাখেরও বেশি আগাম টিকিট বিক্রি হয়ে গেছে পাঠানের। সংশ্লিষ্টরা বলছেন, টিকিট বিক্রির এ ধারা অব্যাহত থাকলে মুক্তির দিনই ২৫ থেকে ৩০ কোটি রুপির ব্যবসা করতে পারে পাঠান। সে অনুযায়ী শুধু ভারতেই প্রথম সপ্তাহে ১৫০ থেকে ২০০ কোটি রুপি সংগ্রহ করতে পারে এই ছবি। আর বিশ্বব্যাপী ৩০০ কোটির মাইলফলক ছুঁতে পাঠানের সময় লাগবে মাত্র কয়েক সপ্তাহ।

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাবে পাঠান। হিন্দির পাশাপাশি তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply